অন্যমনস্ক বই pdf জুনায়েদ ইভান - বুক রিভিউ | Onnomonosko By Junaid Evan Book PDF

বইয়ের নামঃ অন্যমনস্ক পিডিএফ ডাউনলোড
লেখকঃ জুনায়েদ ইভান বই পিডিএফ ডাউনলোড
প্রচ্ছদঃ আরিফুল হাসান
বইচিত্রঃ সজিব
বইসংখ্যাঃ ২৮৮
ফরম্যাটঃ হার্ডকভার
প্রকাশনীঃ তাম্রলিপি 
প্রকাশকালঃ বইমেলা,২০২২ (৫ম মুদ্রণ) 
মলাট মূল্যঃ ৩৩৫ টাকা
রিভিউ পাঠিয়েছেনঃ 💕 সজীব ভূঁইয়া।
'onnomonosko' is a most popular novel & it's written by Junaid evan, we added onnomonosko pdf download free. if you want to download onnomonosko by Junaid evan pdf then go to the bottom page of this content & download free onnomonosko pdf book. thank you for visiting our website o one thing ..! you can read here easily onnomonosko pdf book review on boipaw.com
অন্যমনস্ক বই pdf জুনায়েদ ইভান - বুক রিভিউ | Onnomonosko By Junaid Evan Book PDF

যখন থেকে আমার পাপ আমাকে আর আগের মতো সুখী করে না।
তখন থেকে আমার দ্বায়বদ্ধতা আমাকে মুক্ত করে পাপ থেকে- [দায়]

অন্যমনষ্ক’ বইটিতে পৃষ্ঠা উল্টালে ’দায়’ নামে একটি কবিতা চোখে পড়বে সেখান থেকে প্রিয় দুটি লাইন তুলে ধরলাম।

বইটি সাতটি ছোট গল্প নিয়ে লেখা হয়েছে। মনস্তাত্ত্বিক বিভ্রমের নানা কর্মকান্ড থেকে প্রতিটি গল্প এবং চরিত্রকে তুলে ধরা হয়েছে। নিখোঁজ ব্যক্তিকে খুঁজতে গিয়ে অন্য একজন নিখোঁজ হয়েছে।দুজনকে একই মানুষ মনে হয় কিংবা মৃত মানুষকে জীবিত মনে হয়। কল্পনাকে সত্যি মনে হয়। চারপাশের সবকিছু অ্যানস্ট্রাক্ট ছবির মতো- অর্ধেক বস্তুু অর্ধেক কল্পনা। ডিলিউশন আর হ্যালুসিনেশনের মাঝে চলে এই খেলা।

লেখকের দ্বিতীয় বই, প্রথম বই 'শেষ'। পড়া ইচ্ছা ছিলো, পড়া হয় নি। তবে দ্রুতই পড়ে ফেলবো।লেখকের লেখার সাথে আগে থেকেই বেশ পরিচিত ছিলাম ফেসবুকে মাধ্যেম। Ashes ব্যান্ডের মাধ্যমে জুনায়েদ ইভান’ এর নাম পুরোপুরি রুপ্ত করি। " ছাড়পোকা" এ্যালবামে গান যে কত শুনতাম। আমার প্লে লিস্টে আগে যখন প্রচুর হেভি মেটাল এর গান শুনতাম তখন ধুলাবালি, তারাবাতি গানটা সব সময় প্লে লিস্টে থাকতো। তার পড়ে তো নতুন গানের জন্য মুখিয়ে থাকতাম।

যাই হোক বইয়ের প্রসঙ্গে বলি লেখকের গল্প বলার একটা জাদু আছে। কারণ গল্প লিখতে গেলে আমার মনে হয় গল্পের খুব কাছাকাছি আপনাকে যেতে হবে যেটা ইভান ভাই সর্বদা করে থাকে। তিনি যে কৌশলে বিভিন্ন আর্থিক সহযোগীতার মানুষের জন্য করে তা নিঃসন্দেহ প্রশংসনীয়। ফেসবুক পোস্ট দেখলে অনেকটা আন্তাজ করতে পারবেন। তিনি খুব কাছ থেকে বিষয় গুলা দেখেন, উপলব্ধি করেন বলেই লেখনশৈলীর জাদুতে সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছে গল্পের আলোকে।বেশ কিছু সত্য ঘটনা, বেশ কিছু লেখকের নিছক কল্পনা। 

☞বইয়ের গল্পগুলা নিচে দেওয়া হলঃ

◑নিয়ার ডেথ মোমেন্ট-কেস স্টাডি ৫
◑নিখোঁজ বিজ্ঞপ্তি 
◑সাবজেক্ট <অবজেক্ট
◑ক্রিপ্ট রাইটারঃ প্রথম পর্ব
◑মনোরথের কিছু একটা
◑একটি আবাসিক হোটেল
◑ডেথ সার্টিফিকেট 

উপরোক্ত প্রতিটি গল্প আপনার চিন্তা-চেতনা দরজা খুলে দিবে, সামরিক সময়ের জন্য হলেও আপনাকে ভাবাবে। প্রতিটি গল্প চমৎকার ছিলো তবে আমার পছন্দের দুটা গল্প হলো "একটি আবাসিক হোটেল, ও সাবজেক্ট <অবজেক্ট। বিশেষ করে একটি আবাসিক হোটেল গল্পটি ' আমাকে বেশ ভাবিয়েছে। আমরা সর্বদা সব কিছু সমান গুরত্ব দিয়ে থাকি না, দেখা গেছে কাজটা আমি পারবো তবুও জামেলা হবে বা লাভ কি তা ভেবে কার হয় না অথবা আলসামীর কারণে কাজটা করি না। আমার সামান্য উপকারে হয়তো কারো জীবন বেঁচে যেতে পারে, সে বিষয়টা আমরা উপলব্ধি করি না। তবে লেখক এই গল্পের সমাপ্ত এমন ভাবে টেনেছে যে কউ হতভম্ব হয়ে যাবে। পুরা হা হয়ে গেলাম~

গল্পের সাথে মিল রেখে দারুণ প্রচ্ছদ করেছে। মলাট ও বাঁধাইকরণ বেশ শক্ত পোক্ত আছে, অবশ্যই বইটি দেখতে পেপারব্যাক মনে হয় কিন্তু পৃষ্ঠা উল্টালে ভুলটা ভেঙ্গে যায়। বানান ভুল চোখে পড়ে নাই ততোটা, গল্পের শুরুতে একটি করে ছবি দিয়েছে যা বেশি জোশ লেগেছে। ১২৭ পৃষ্ঠা বই এক বসাতে শেষ করার মতোই। বইয়ের লেখক পরিচিতি -তে লেখকের আমার পছন্দের একটা ছবি দিয়েছে, যা বেশ ভালো লেগেছে।

পরিশেষে, এই বলবো- ছোট গল্প পড়ার অভ্যাস থাকলে। এই বইটি দেখতে পারেন, আশা করি ভালো লাগবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ