[PDF] বনি ( অদ্ভুতুড়ে সিরিজ) শীর্ষেন্দু মুখোপাধ্যায় বই | Boni Audvuture Series : Shirshendu Mukhopadhyay Books PDF




  • বইয়ের নাম – বনি (Bonny by Shirshendu Mukhopadhyay) ।
  • লিখেছেন – শীর্ষেন্দু মুখোপাধ্যায়
  • বইয়ের ধরন – কিশোর সাহিত্য (অদ্ভুতুড়ে সিরিজ)
  • ফাইল ফরম্যাট – PDF Download
  • পৃষ্ঠাসংখ্যা 103


বিস্ময় বালক বনিকে নিয়ে গল্পটি। আমেরিকা প্রবাসী এক বাঙালি দম্পতি ভয়াবহয় দুর্ঘটনায় পড়লেও বিস্ময়করভাবে তাদের কিছুই  হয় না ।এর কিছুদিন পরেই তাদের ছেলে বনির জন্ম হয়। কিন্তু বনি অন্য দশটি ছেলেদের মতো স্বাভাবিক নয়। মগজ আর চোখ বাদে বনির পুরো শরীর অসার। যেই নিউরো সার্জন বনির মস্তিষ্ক পরীক্ষা করতে যান তাকেও হুমকি দিয়ে বাঁধা দেওয়া হয়। এদিকে কোন এক বিদেশী বৈজ্ঞানিক খুঁজে বেড়াচ্ছেন বনিকে। টিভি , পত্রিকাতেও বনির অতিপ্রাকৃত ক্ষমতা নিয়ে চর্চা হচ্ছে। বনিকে ঘিরে আসল রহস্যটা কি বা বনির সাথে  সেই বৈজ্ঞানিকের আবিস্কারের সম্পর্কটাই বা কি? জানতে হলে পড়তে হবে শীর্ষেন্দুর অদ্ভুতুড়ে সিরিজের বই - বনি ।

পাঠ প্রতিক্রিয়াঃ 

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের অদ্ভুতুড়ে সিরিজের বই খুব বেশি পড়া হয়নি।  মূলত গল্পগুলো বেশ মজার হয় এবং  হাসি তামাসার মধ্য দিয়ে গল্পগুলো শেষ হয়ে যায়। ভুতুড়ে ,  অদ্ভুতুড়ে গল্পগুলো  পড়তে পড়তে কখন যে ফুড়িয়ে যায় বুঝাই যায় না।  

বনির প্লটটা যেরকম ছিল সেই হিসেবে গতি আরেকটু কম হলে ভালো হতো । সব কিছু বেশ দ্রুত দ্রুত হয়ে গেছে। এন্ডিংটাও খুব বেশি ভালো লাগেনি , তবে খারাপও না। 

কিন্তু বইটি বেশ সাস্পেন্সফুল ছিল। পড়ার পুরোটা সময় অনেক ভালো কেটেছে। এন্ডিং আপ টু দ্য মার্ক না হলেও বইটা দারুণ লেগেছে। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের হাস্যরসে পরিপূর্ণ জাদুময়ী লেখনীর কথাই আলাদা!সব মিলিয়ে বনি বেশ উপভোগ্য একটা বই। Boni PDF Download Link

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ