দ্য ইম্ব্যালান্সড বাফেলো বইটি কেন পড়বেন? লেখক: রাজীব হোসেন | The Imbalanced Buffalo By Rajib Hosen

  • বইয়ের নাম: দ্য ইম্ব্যালান্সড বাফেলো
  • লেখক: রাজীব হোসেন
  • প্রকাশনী: নালন্দা
  • পৃষ্ঠা সংখ্যা: ১৫৮
  • মুদ্রিত মূল্য: ৩৫০৳



দ্য ইম্ব্যালান্সড বাফেলো বইটি লেখক রাজীব হোসেনের মিলিটারি জীবনে কমিশন লাভের পর শুরুর দিককার স্মৃতিচারণ মূলক বই। একজন সেনাসদস্য বা সেনা অফিসারের জীবন যে কত বৈচিত্রময় তাই তুলে ধরা হয়েছে এই বইটিতে। লেখক খুব সুন্দর ভাবে তার সেনাজীবনের প্রারম্ভিক দিনগুলোর চমকপ্রদ ও স্মৃতিময় ঘটনাগুলো বইটিতে তুলে ধরেছেন। সেনাবাহীনির যে কোন সদস্যকে তার চাকুরিজীবনে অসংখ্য প্রশিক্ষন ও বিভিন্ন কর্মকান্ডের মধ্য দিয়ে যেতে হয়। একই সাথে পালন করতে হয় অর্পিত দায়িত্ব। সরকারের নির্দেশে সেনা পরিকাঠামোর বাইরেও সাহায্য করতে হয় সিভিল কাজে। এর ফলে যে অভিঙ্গতা সঞ্চয় হয় তা আসলেই অনন্য।


‘দ্য ইষ্যালান্সড বাফেলাে' বইটি মূলত লেখকের স্মৃতিকথা। সামরিক জীবনের। একটি অংশ, এতে জার্নালের মতাে করে বিবৃত হয়েছে। লেখকের প্রকাশিত ‘কমান্ডাে বই পাঠকের কাছে ব্যাপক সাড়া পাওয়ার পর এই বই লেখার কাজে হাত দেওয়া। এই বইতে বর্ণিত ঘটনাবলির সময়কাল জুলাই ২০০২ থেকে আগস্ট ২০০৫ সাল । লেখকের সামরিক জীবনের একদম প্রাথমিক অধ্যায় ও । ভিত গড়ে দেওয়ার সময় এই বইয়ের উপজীব্য। এখানে সেনাবাহিনীর। কর্মজীবনের রােমাঞ্চকর, কখনাে আনন্দের, কখনাে মন খারাপ কিংবা কখনাে। একেবারেই নীরস ঘটনাবলি গল্পের ছলে বলা হয়েছে।।
সকলের আনন্দময় পাঠের জন্য শুভ কামনা।।

সেনা জীবনের এইসকল অভিঙ্গতা ও মজার মজার কিছু ঘটনা নিয়ে লেখকের অনবদ্য উপস্থাপনায় বইটি বেশ সুখপাঠ্য। বইয়ের নামকরনের পেছনেও বেশ মজার একটি ঘটনা আছে যেটা বইটায় বর্ননা করা আছে। দ্য ইম্ব্যালান্সড বাফেলো বইটি লেখক রাজীব হোসেনের ২য় বই। আর্মি কমান্ডো ট্রেনিং নিয়ে লেখা তার প্রথম বই “কমান্ডো” পাঠকদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছিল। আশা করা যায় এই বইটিও পাঠকমহলে সমাদৃত হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ