জোছনাফুল : আব্দুল্লাহ মাহমুদ নজীব এর বই | Jochnaful Book By Abdullah Mahomud Nojib



  • বইয়ের নামঃ জোছনাফুল (বই রিভিউ)
  • লেখকঃ আআব্দুল্লাহ মাহমুদ নজীব
  • প্রকাশনী : গার্ডিয়ান পাবলিকেশন্স
  • বিষয় : ইসলামী সাহিত্য, আত্মশুদ্ধি ও অনুপ্রেরণা
  • Review Credit 💕 জান্নাতুন নাঈম

'জোছনাফুল' নাম দেখেই তো বুঝতে পারছেন জোছনাফুল বইটি কত রোমান্টিক। উপভোগ্য যা কিছু আছে এই প্রকৃতিতে, জোছনারাতের মতো মায়াবী মুহূর্ত আর একটিও নেই!
এই জন্যেই বোধহয় সব কবি সাহিত্যিকরা চাঁদ নিয়ে বর্ণনা করেছেন। প্রিয়জন থেকে শুরু করে সবকিছুতেই যেন চাঁদের উপমা আবশ্যক। শুধু কবি সাহিত্যিক কেনো,কিছুদিন আগে যখন জোছনা রাতে চাঁদের আলো জানালা দিয়ে রুমে ঢুকে পড়লো,তখন আমি গুনগুনিয়ে বলতে লাগলাম,এমন রূপালি রাত নাই হোক ভোর.......

যাইহোক কবি বলেছেন, আন্তরিক সম্পর্কের কথা সশব্দে প্রকাশ করা যায় কিন্তু একান্ত ভালোবাসার কথা কানে কানে বলাটাই শ্রেয়।
এই বই আপনাকে শুধু রোমান্টিকতা কিংবা সাহিত্যিক্তা দেবে না,মোটিভেশানও দেবে। ইবনুল কাইয়ুম (রা) বলেন,আল্লাহ সাত সমুদ্র সৃষ্টি করেছেন, কিন্তু তোমার এক ফোঁটা অশ্রু বেশি পছন্দ করেন তিনি অথচ তোমার চোখ শুকিয়ে খরা।

আপনার কবিতা পছন্দ? তাহলে এই বইটি আপনাকে আরো বেশি মজা দিবে।লেখক গল্পের মাঝে মাঝে আপনাকে নিয়ে যাবে কবি লাবিদ বিন বারি'আ,জন ডান,নজরুল কিংবা আল্লামা ইকবালের কবিতায়।

সে সাথে লেখক আপনাকে ঘুরিয়ে নিয়ে আসবে বিভিন্ন জায়গায়, কক্সবাজার, সেন্টমার্টিন কিংবা পুরো দুনিয়ায়। আপনি সমুদ্রের বুকে ভেসে ভেসে সমুদ্রে মেশার আকুতিটা অনুভব করবেন।
আপনি কি ভাবছেন এই  বইটি আপনাকে শুধু  প্রকৃতি কিংবা স্রষ্টার সৃষ্টির প্রেমে ফেলবে! যে স্রষ্টার সৃষ্টির প্রেমে পড়বেন, সে স্রষ্টাকে তো খুঁজবেন,সৃষ্টির রহস্য দেখে স্রষ্টার প্রেমে পড়বেন। 
সর্বোপরি এই বই আপনাকে জীবনের কথা বলবে,ভালোবাসা কল্পনা আঁকাবে,চাঁদের নিরুত্তাপ দীপে জমাবে শুদ্ধাচারের মহফেল।আর বিভিন্ন ভাষার সেরা কবিরা আপনার সাথে মিলিত হবেন 'জোছনাফুল' এর আঙিনায়।



Find Out Your Most Popular Books ⤵️ Here


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ