যোজনান্তর বইটি কেন পড়বেন? লেখক : ভূঁইয়া মোহাম্মদ ইফতেখার | Jojonantor By Vuiya Mohammad Iftekhar

Titleযোজনান্তর
Authorভূঁইয়া মোহাম্মদ ইফতেখার
Publisherশিখা প্রকাশনী
Qualityহার্ডকভার
ISBN9789849334774
Edition1st published 2022
Number of Pages64
Countryবাংলাদেশ
Languageবাংলা



~তুমি ঘোর লাগা কোনো এক সপ্নের মতো আবেগী আলাপ দৈর্ঘক্ষণ,
কাছে থেকেও বহুদূর তুমি যেন যোজন যোজন অন্তর"


পাঠ্য প্রতিক্রিয়া : যোজনান্তর উপন্যাসের লেখা বেশ সুন্দর ঝরঝরে লেখা,পাশাপাশি টান টান উত্তেজনা পরিশীলিতভাবে লেখা একটি ভিন্নধর্মী গল্প। গল্পটি একটি উদয়ন টিভিকে কেন্দ্র করে যেখানে মানস মিএ একটি শো এর পরিকল্পনা করেন আর তাঁতে বাধা হয়ে দাড়ায় সানাৎ করিম,গল্পের নায়ক ফারহান নায়িকা মেহের তাদের পেশার খাতিরে কাজ করতে গিয়ে সম্পর্ক হয় তা একপর্যায়ে প্রেমে পরিণিত হয়।

একবসাতে শেষ করার মতো একটি উপন্যাস পড়তে কোনো বিরক্ত লাগবে না,গল্প আপনাকে টেনে নিয়ে যাবে।
লেখক গল্পটাকে বেশ ভালোভাবে সাজিয়েছেন।


ব্যবচ্ছেদ : পাঠক মনস্তত্ত্ব খুব ভালো করে জানা আছে লেখকের। বেশ পরিণিত এবং গোছানো লেখা,অপ্রয়োজনীয় কিছু নেই।দুর্দান্ত ক্লাসিক লেখকের মতোই লিখা,বর্ননার হাত বেশ ভালো,শব্দচয়ন ভালো ছিল, বর্ননা এমন ছিলো যে হাত বাড়ালেই ছোঁয়া যাবে।
উপন্যাসটি বেশ এনজয়এবেল ছিল,পেজ টার্নার। প্রত্যেক চরিএকে প্রয়োজন অনুযায়ী বর্ননা করেছেন সুন্দরভাবে।


কাহিনী সংক্ষেপ : নো স্পলার। উদয়ন টিভিতে এক ভিন্নধর্মী শো-এর পরিকল্পনা দিলেন জ্যেষ্ঠ প্রযোজক মানস মিত্র আর তাতে বাদ সাধলেন তার চিরপ্রতিদ্বন্দ্বী, উদয়নের স্বত্ত্বাধিকারী চৌধুরী গুলজারের একান্ত আস্থাভাজন, সানাৎ করিম। শুরু হলো ক্ষমতার দাপট। সানাৎ-এর সাথে যোগ দিলো উদয়নে তার কথিত প্রেমিকা অনুসূয়া ভৌমিকও। এই পর্যায়ে দৃশ্যপটে হাজির এই উপন্যাসের নায়িকা মেহের আফসার, মানস যাকে নির্বাচন করেছেন তার ড্রিম প্রজেক্ট 'ভাস্বর আপন আলোয়'-এর উপস্থাপনার জন্য। কিন্তু বেপরোয়া হিসেবে ইন্ডাস্ট্রিতে মেহেরের দুর্নাম আছে, এলোমেলো জীবন নিয়ে আছে সমালোচনা। একরোখা হিসেবে অনেকেই ওর সাথে কাজ করতে চায় না। মানস মিত্র শেষ পর্যন্ত একে খুঁজে বের করল! তাচ্ছিল্যের হাসি সানাৎ আর অনুসূয়ার চোখেমুখে। কিন্তু মানস ভালো করেই জানেন তিনি কী করছেন। উদয়নে তার একান্ত বিশ্বস্থ প্রযোজক ফারহানকে তিনি দিলেন একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব আর তা হলো মেহেরের মাঝে একটা পরিবর্তন আনার। পেশার খাতিরে যে সম্পর্কের শুরু, তা গড়ালো প্রেমে৷ আর তা নিয়ে ষড়যন্ত্রের জাল বুনলেন সানাৎ করিম। অনুসূয়াও শো-টা বাগিয়ে নিয়ে সে ষড়যন্ত্রে তাকে সঙ্গ দিলো। আর এই পর্যায়েই উপস্থিত হলো এক রহস্যময় চরিত্র তৈমুর তুরাগ। কে এই ব্যক্তি, যাকে কেন্দ্র করে একটি দর্শকপ্রিয় শো নিয়ে রাতারাতি শুরু হলো সমালোচনার ঝড়? মেহের আর ফারহানের সম্পর্কটাও কি শেষ পর্যন্ত পরিণতি পেয়েছিল.....? জানতে হলে বইটি পুরোটা পড়তে হবে।

প্রচ্ছেদ: বইয়ের প্রচ্ছেদ গল্পের কনসেপ্ট উদয়ন টিভিকে কেন্দ্র করে সামনে এনেছেন। প্রচ্ছদটি এককথায় অসাধারণ সুন্দর।
পুরো বইয়ের আলাদা শুভা বাড়িয়ে দিয়েছে প্রচ্ছেদ।
রেটিং 4.3/5

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ