বই জলজ লেখক: শুভাশীষ বাপ্পী - রিভিউ | Joloj By Shuvashish Bappi

বই: জলজ (ই-বুক)
লেখক: শুভাশীষ বাপ্পী
পৃ: পৃষ্ঠা সংখ্যা আমি বুঝতে পারিনি।
মূল্য: ৩০৳
জনরা: থ্রিলার

ভালো লেখকেরা যখন পাঠক না পেয়ে আক্ষেপ করে তখন খুবই খারাপ লাগে। থ্রিলারের দুনিয়ায় কত অখাদ্য কুখাদ্য শুধুমাত্র প্রচারের ধাক্কায় কালজয়ী থ্রিলারের তকমা পেয়ে গেছে। কিন্তু সত্যিকারের যারা ভালো লেখে তারা পড়ে থাকে আড়ালে। শুভাশীষ বাপ্পী এমন একজন আড়ালে পড়ে থাকা লেখক।
জলজ সুন্দর বর্ণনা, টান টান উত্তেজনা আর পরিশীলিতভাবে লেখা প্রাঞ্জল একটি গল্প।
 
খোলস উপন্যাসের মাধ্যমে এই লেখকের লেখার সাথে আমার পরিচয়। মাঝখানে আমার আইডি ডিজেবল হয়ে যাওয়ায় অনেকদিন ফেসবুক থেকে দূরে ছিলাম। আবার নতুন একাউন্ট খুলে ফেসবুকে ফিরেই দেখি লেখকের আক্ষেপময় পোস্ট। বইটই অ্যাপে এই লেখকের জলজ নামে একটি উপন্যাসিকা বেরিয়েছে। ত্রিশ টাকা মাত্র দাম। কিন্তু কেউ কিনছে না। শুধু শুভ কামনা জানিয়ে দায় সারছে। অনেকে আবার ফ্রি পিডিএফও চাইছে। এরা নাকি বই পড়ুয়া!


গল্পঃ সিদ্দিক নামের একুশ বছরের একটি যুবককে নিয়ে জুড়াইল নামের একটি গ্রামে এই গল্পের পটভূমি গড়ে উঠেছে। গ্রামবাসীরা পশ্চিমের জঙ্গলের একটি জলাশয়কে আজরাইলের চাইতেও বেশি ভয় পায়। তাদের মতে জলাশয়টা অভিশপ্ত। সিদ্দিক একদিন সিদ্ধান্ত নেয় অভিশপ্ত সেই জলাশয়ে মাছ ধরতে যাবে। জানতে পেরেই তার বাবা রসু মল্লিক তাকে ঘরে আটক করে ফেলে। কিন্তু একদিন পরিবারের কড়া নজরদারি এড়িয়ে বাড়ি থেকে বেরিয়ে পড়ে সিদ্দিক। চলে যায় সেই জলাশয়ে। তারপর এক ভয়ানক অভিজ্ঞতা মুখোমুখি হয় সে। কী সেই অভিজ্ঞতা? সত্যিই কি জলাশয়টা অভিশপ্ত ছিল? কিসের অভিশাপ? কার অভিশাপ? সিদ্দিকের ভাগ্যেই বা কী ঘটল? এই প্রশ্নের উত্তর লুকিয়ে আছে শুভাশীষ বাপ্পীর লেখা অনবদ্য থ্রিলার জলজে।


ব্যবচ্ছেদঃ পাঠকের মনস্তত্ত্ব খুব ভালো করেই জানা আছে লেখকের। পরিণত ও গোছানো লেখা। মনে হচ্ছিল যেন ক্ল্যাসিক কোনো লেখকের বই পড়ছি। সব মিলিয়ে ভীষণ ভালো লেগেছে।
জলজ অসাধারণ একটি থ্রিলার। এই লেখকের বর্ণনার হাত এমনিতেই দারুণ। শব্দচয়নের ব্যপারে লেখক খুবই যত্নশীল। গ্রামীণ পটভূমিতে হওয়ায় বর্ণনাভঙ্গি ফুটেছে আরও ভালোভাবে। লাগসই উপমা, রূপক মিলিয়ে পড়ার সময়টা দারুণ উপভোগ করেছি। বর্ণনা এমন ছিল যেন হাত বাড়ালেই ধরা যাবে।
আশা করছি আপনাদেরও ভালো লাগবে। আগ্রহীরা #Boitoi অ্যাপ থেকে খুব সহজেই বইটি নামিয়ে ফোনেই পড়ে ফেলতে পারবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ