বই : লবঙ্গ লেখিকা জান্নাতুল ইভা | Lobongo By Jannatul Eva

বইঃ লবঙ্গ 
লেখিকাঃ Zannatul Eva 
দামঃ ৩০০ টাকা 
প্রচ্ছদঃ Zaman Md.Sadit Uz 
প্রকাশনীঃ পাললিক সৌরভ



ভুমিকাঃ যার কাছে যার শান্তি মিলে প্রথম থেকে যদি তার সাথেই জুড়ি লেখা থাকত, তাহলে মানুষকে এত কষ্ট পেতে হত না। অথচ বেশিরভাগ সময়ই আমাদের দেখা হয় ভুল মানুষগুলোর সাথে। আমরা বাঁধাও পড়ে যাই তাদের সাথে। তারপর না-শান্তি মেলে, না-মুক্তি মেলে। জীবনটা আসলেই অদ্ভুত! পৃথিবীতে মানুষ একা আসে আবার একাই চলে যায়। মাঝখানে কিছু মানুষ আমাদের জীবনের সাথে জড়িয়ে যায়। এই মানুষগুলোকে না ভোলা যায়, না ছেড়ে চলে আসা যায়। তবুও ছাড়তে হয়। অনেকটা বাধ্য হয়েই বা কখনও নিজের ইচ্ছায়।

পাঠ প্রতিক্রিয়াঃ"সাধারনের ভেতর অসাধারণ একটা বই।অনেক কিছু শেখার আছে বইটি থেকে।আমাদের সমাজে একটা ডিভোর্সি মেয়ে এর জীবন কতটা যন্ত্রণার হতে পারে তা আমরা অনেকেই উপলব্ধি করতে পারিনা,এই বইটি পড়ে সেটা আমরা উপলব্ধি করতে পারব। জীবনটা যদি এমন হত! শুকনো পাতা ঝড়ার পর যেমন আবার নতুন পাতা গজায় তেমনি, যদি জীবনটাও আবার নতুন করে শুরু করা যেত!কিন্তু আফসোস আমরা চাইলেই সেটা পারিনা। 

বইয়ের মেইন চরিত্র লবঙ্গ, তার জীবনের অন্ধকার এক অধ্যায়ের নাম রেহাল,লবঙ্গ সেই অন্ধকার অধ্যায় কে পিছে ফেলে আসলেও আমাদের সমাজে অনেক মেয়েই রেহাল এর মত মানুষরূপী পশু থেকে রক্ষা পায়না, 

লবঙ্গের চরম বিপদের সময় তার হাত শক্ত করে ধরে রেখেছিল আসিফ। কিন্তু এই আসিফ কি শেষ পর্যন্ত লবঙ্গের হাত ধরে রাখতে পারে? আমাদের সমাজ কি সেটা মেনে নেয়? শেষটা কেমন হয় তা জানতে হলে পড়তে হবে লবঙ্গ। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ