রিভিউ | নবরত্ন লেখক: দিবাকর দাস - Noborotno By Dibakor Das

বই: নবরত্ন বুক রিভিউ
লেখক: দিবাকর দাস এর বই রিভিউ
প্রকাশনী: ভূমিপ্রকাশ এর বই রিভিউ
প্রচ্ছদ: সজল চৌধুরী 
মলাট মূল্য: ৩৪০৳

Noborotno By Dibakor Das is a most popular novel & publisher vumi-prokash we added this this book 'noborotno by dibakor das' Noborotno PDF Download Link No available right now. When Noborotno PDF published we upload Noborotno PDF as soon as possible.

রিভিউ | নবরত্ন লেখক: দিবাকর দাস - Noborotno By Dibakor Das


আলিফ মোহাম্মদ খুন হয়েছেন। উনি যে ধরনের লোক, মানে পেশাগত জীবনে যা করতেন তাতে তার পক্ষে খুন হওয়া আশ্চর্য কিছু না, তবে খুন হবার পরের ঘটনা স্বাভাবিকের চেয়ে একটু আলাদা। খুনের জায়গা থেকে প্রায় হাতেনাতে ধরা পড়ে তারই আপন ভাতিজা। কিন্তু, তার জবানবন্দিতে সে খুনের কথা স্বীকার করেনি।

আড়াই’শ বছর আগে এক মূল্যবান জিনিস বহুদূর থেকে ঘটনাচক্রে আসে দিনাজপুরের মাটিতে। এতগুলো বছর আত্মগোপনে থাকার পর অবশেষে আলোর স্পর্শ কি পাবে সেই মূল্যবান অজানা বস্তু? নাকি কিংবদন্তি আরও কিছুকাল কিংবদন্তি হয়েই থাকবে? সবচেয়ে বড়ো প্রশ্ন সেই জিনিসের সাথে আলিফ মোহাম্মদের খুনের কি কোনো সম্পর্ক আছে?
কোনো প্রশ্ন না জেনেই ঈশান পা দেয় দিনাজপুরের মাটিতে। না, দেখতে সুন্দর ছিমছাম এই শহরের বুকে যেন জমে আছে কিছু অজানা কথা, কিছু রহস্য। ঘুঘুডাঙ্গার জমিদার বাড়ির আসল রহস্যের সমাধান করতে হবে তাকে। প্রশ্নগুলো আস্তে আস্তে খুঁজে পায় সে। এবার খুঁজতে হবে উত্তর।

কে খুন করেছে আলিফ মোহাম্মদকে? প্রতিশোধ, ব্যাবসা, লোভ, পথের কাঁটা দূর—যে-কোনো কারণই হতে পারে। ঈশান কোনো প্রশ্নেরই উত্তর খুঁজে পায় না।
দিনাজপুরের সরল সমতল জমি ক্রমশ এক গোলকধাঁধা হয়ে উঠছে তার সামনে।

ইশান রায়ের দ্বিতীয় কেস। কেস না বলে এডভেঞ্চার বলা যায় এটাকে। প্রথমটার চেয়ে বেশ পরিণত। বইটা এগিয়েছে বর্তমান সময়ের খুনের কেস আর সেইসাথে একটা ঐতিহাসিক গুপ্তধন উদ্ধারের সমন্বয়ে।

প্রথমে যদি কেসটার কথা চিন্তা করি, তাহলে খুনের পদ্ধতি
দুর্দান্ত। এক্ষেত্রে গােয়েন্দা ঈশান রায়ের খেল চমতকার। তবে । খুনি আবিস্কারের পদ্ধতি আরেকটু চমকপ্রদ হলে ভালাে লাগতাে। আই থিংক। আর এরপরে যদি গুপ্তধন উদ্ধারের দিকটা চিন্তা করি, তাহলে বলতে পারি এই দিকটা দারুণ। একটা গােয়েন্দা কেস সলভের পাশাপাশি এমন একটা এডভেঞ্চার তাে দারুণ বােনাস। লেখক এই দিকটা দিয়ে বইটাকে জমজমাট করে দিয়েছেন। এটার প্রচ্ছদটাও পছন্দ হয়েছে বেশ।

এবার দুটো বই নিয়ে যেটা বলতে চাই, লেখক যে গােয়েন্দা চরিত্র। সৃষ্টি করেছেন এখানে তিনি সফল। ঈশান রায় নিয়মিত কেস সলভ করতে থাকলে পাঠক সমাজে বেশ ভালােভাবেই টিকে যাবে বলে আশাকরি। আরেকটাদিক বলা উচিত, লেখকের লেখনী খুব সাবলীল। আগের বইগুলােতেও তিনি লেখনীর। মুন্সিয়ানা দেখিয়েছেন, এখন পর্যন্ত তাযথারীতি বজায় আছে।
বই দু'টো প্রকাশিত হয়েছে ভূমিপ্রকাশ থেকে। বইমেলায় পাওয়া যাচ্ছে। থ্রিলার পাঠকরা পড়তে পারেন। হ্যাপি রিডিং..

নবরত্ন হার্ডকপি ক্রয় করুন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ