ইভল আন্ডার দ্য সান pdf | আগাথা ক্রিস্টি ➠ জনরাঃ মিস্ট্রি, ক্রাইম, ডিটেক্টিভ ফিকশন উপন্যাস | Evil Under the Sun pdf by Agatha Christie Bangla Anubad

শুধুমাত্র কিছু সংখ্যক চরিত্র দিয়ে কীভাবে পাঠকদের ঊর্ধশ্বাসে ঘুরাতে পারে—সেটা আগাথা ক্রিস্টির বই পড়লে এমনিতে বোঝা যায়। আগাথা ক্রিস্টি ও এরকুল পোয়ারোর যুগলবন্দি পাঠকদের কাছে লোভনীয় সব খাবারের মতো জিভে জল এনে দেওয়ার মতোই। এই যুগলবন্দির যে-কোনো উপন্যাস যখন হাতে নিলে শেষ না করা পর্যন্ত শান্তি পাওয়া যায় না। আপনি হয়তো চাইবেন গল্পটা দ্রুত শেষ হোক, কারণ প্রতি পাতায় এরকুল পোয়ারোর খুঁটিনাটি তদন্ত আপনার হার্টবিট স্তব্দ করে দেওয়ার মতো যথেষ্ট। বিশেষ করে যখন গল্পের ইতি টানা হয়।

❛ইভল আন্ডার দ্য সান❜ এরকুল পোয়ারো সিরিজের ২৪ নং উপন্যাস; যেটা প্রথম পাবলিশ হয়েছে ১৯৪১ সালে! শুধুমাত্র সেই সময়টা একবার কল্পনা করে দেখুন। ১৯৪১ সালে এইরকম একটা দুর্দান্ত গোয়েন্দা গল্প তার ওপর অসংখ্য মাথানষ্ট উপন্যাসের লেখিকা কুইন অব ক্রাইম খ্যাত আগাথা দিদি কতটা দক্ষতা সম্পন্ন প্রতিভাধর লেখক ছিলেন। যুগোপযোগী এবং প্রেক্ষাপটের সাথে তাল মিলিয়ে এত দারুণভাবে প্রত্যকটি উপন্যাস নিঁখুতভাবে বর্ণনা করার যে চিন্তাশক্তি সেটা এক কথা অনবদ্য। আপনি রহস্যঘেরা কোনো সমুদ্রে ডুব দিতে চাইলে খুব সহজে আগাথা দিদির যে-কোন বই হাতে তুলে নিলে কেল্লাফতে মনে করুন। 

PDF book Zone

A Gift For Ramadan PDF | The Gift Of Ramadan PDF Download Free

Noboni PDF By Humayun Ahmed - নবনী পিডিএফ লেখক : হুমায়ূন আহমেদ | উপন্যাস রিভিউ

[PDF] দহন লেখিকা : সুচিত্রা ভট্টাচার্য (পিডিএফ) Dohon By Suchitra Bhattacharya

[PDF] বই : গাভী বিত্তান্ত (উপন্যাস) আহমদ ছফা বই হাওলাদার প্রকাশনী (পিডিএফ) Gavi Bittanto PDF

আজ দুপুরে তোমার নিমন্ত্রণ PDF হুমায়ূন আহমেদ বই | Aj Dupure Tomar Nimontron By Humayun Ahmed Books

কৃষ্ণকান্তের উইল PDF বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় | Krisnokanter Wil By Bankim Chandra Chattapadhyaya

গুণ্ডা সেলিম হোসেন টিপু pdf download | Gunda By Selim Hossain Tipu pdf book download

তৃষ্ণা জহির রায়হান pdf download | Trishna By Johir Rayhan Books PDF

নন-মার্কেটারদের জন্য মার্কেটিং PDF Download : প্রলয় হাসান - Non Marketerder Jonno Marketing PDF (পিডিএফ ডাউনলোড)

পায়ের তলায় খড়ম pdf লেখক হুমায়ূন আহমেদ বই | Payer Tolay Khorom By Humayun Ahmed [পিডিএফ]

বই : সোনার কাঁটা PDF লেখক : নারায়ণ সান্যাল (কাঁটা সিরিজ # ২) Sonar Kara By Narayan Sanyal Books PDF

ম্যাগপাই মার্ডার্স PDF অ্যান্টনি হরোউইটয্ | Magpie Murders PDF by Anthony Horowitz | বই রিভিউ

➲ ফ্ল্যাপ থেকে

    জলি রজার। কী ভাবছেন নামটা পড়ে? বিশেষ কোনো লোক? না, ওটা ইংল্যান্ডের দক্ষিণ উপকূলে অবস্থিত একটা অবকাশযাপন-কেন্দ্র...পয়সাওয়ালাদের জন্য। অশুভ কোনো শক্তির উপস্থিতি কল্পনা করাও অসম্ভব সেখানে। তারপরও বেলাভূমিতে পাওয়া গেল এক মহিলার লাশ - খুন করা হয়েছে তাকে।

গরমের-ছুটি কাটাতে বিচিত্র কিছু চরিত্র একত্রিত হয়েছে জলি রজারে, তাঁদের কাকে সন্দেহ করবেন আপনি?

কীভাবে সমাধান করবেন দুর্বোধ্য এক রহস্যের?

দায়িত্বটা যদি ছেড়ে দেয়া যায় এরকুল পোয়ারোর ওপর, তা হলেই কি সবচেয়ে ভালো হয় না?

● পাঠ প্রতিক্রিয়া ও পর্যালোচনা—

   চিরকুট প্রকাশনী থেকে কেনা বইয়ের মধ্য প্রথম পাঠ্য উপন্যাস ❛ইভল আন্ডার দ্য সান❜ এক কথায় দারুণ। অচিরে পাতা উলটে উলটে কখন যে গল্পের প্রেক্ষাপটে নিজেকে হারিয়ে ফেলেছি টের পাইনি। 

ঘটনাপ্রবাহের শুরুটা একেবারে হুকড হওয়ার মতো। কিছু চরিত্রের পরিচিতি ইতিবাচক প্রভাব ফেলেছে। প্রথম ভেবেছিলাম কিছুটা স্যাটানিক টুইস্ট টার্ন থাকবে তবে একেবারে বড়োসড়ো কিছু ছিল না। যতটা ছিল তা গল্পের সাথে সামঞ্জস্যপূর্ণ। চরিত্রগুলো অনেক দিন মনে রাখার মতো। আগাথা ক্রিস্টি সব সময় নারী চরিত্রগুলোকে বিশেষ ধাঁচে উন্মোচন করেন যা ওনার প্রায় উপন্যাসে দেখা যায়।

এমন কিছু নারী চরিত্র নিয়ে তিনি ঘটনা সাজান, যা পাঠকদের আলাদা স্বাদ এনে দেয়। আপনি খুঁটিয়ে জানতে চাইবেন আদতে কেন ওই নারীরা সর্বদা অন্যায় ও অপরাধের শিকার হয়! লেখিকা নিজে একজন নারী; সে-দিক থেকে খুব ভালোভাবে নারী চরিত্রের প্রভাব উপলব্দি করা যায়। গুরুত্বপূর্ণ এবং রোমাঞ্চকর চরিত্রের সৃষ্টির মাধ্যমে প্রত্যকটা নারী চরিত্র যেমন গুরুত্বপূর্ণ; একইভাবে পুরুষ চরিত্রের বিষয়বস্তু বেশ ভালো উপভোগ্য। মনস্তাত্ত্বিক অনেক ব্যাপার নিয়ে খোলামেলা আলোচনা করেন যেটা ওই সময়ের জন্য বেশ বোল্ড বলা চলে।

উপন্যাসের শুরু থেকে শেষ পর্যন্ত গল্পের স্রোত ভালো বহমান ছিল। জোয়ারের টান সর্বদা উপভোগ করে ভালো একটা উপন্যাস উপভোগ করতে পেরেছি। তার জন্য বিশেষ ধন্যবাদ অনুবাদকে। রহস্যপ্রিয় পাঠকদের বিশেষ করে যারা এরকুল পোয়ারো বা গোয়েন্দা কাহিনির একনিষ্ঠ ভক্ত তাদের জন্য ❛ইভল আন্ডার দ্য সান❜ উৎকৃষ্ট উপন্যাস। ১৯২ পৃষ্ঠা চোখের পলকে উবে যাবে।

● অনুবাদ, প্রচ্ছদ, মলাট ও বাইন্ডিং—

ওয়েল! অনুবাদ নিয়ে আলাদা কোনো কথা হবে না। সায়েম সোলায়মান ভাই দুর্দান্ত একজন অনুবাদক! বইটির অনুবাদও হয়েছে তেমনই সাবলীল। লেখনশৈলী থেকে শুরু করে প্রতিটা বাক্যগঠন অত্যন্ত দক্ষতার সাথে অনুবাদ করেছেন তিনি। 

প্রচ্ছদ স্পেশালিষ্ট সজল চৌধুরী ভাইয়ের প্রথম প্রচ্ছদ ছিল বইটি! সে-দিক থেকে সিম্পলি সুন্দর বলা চলে। সাদামাটা প্রচ্ছদে গল্লের প্রেক্ষাপটের সাথে খানিকটা মিল রয়েছে তবে উপজীব্য বিষয়গুলো মিসিং। 

চিরকুট প্রকাশনী ২০১৯ সালের সংস্করণ বইটি এক কথায় নান্দনিক! সত্যিকার অর্থে বইয়ের মলাট থেকে শুরু বাইন্ডিং, পৃষ্ঠা, বুকমার্ক ফিতা সব একেবারে শক্তপোক্ত ছিল। সংগ্রহে রাখার মতো। 
ইভল আন্ডার দ্য সান pdf | আগাথা ক্রিস্টি ➠ জনরাঃ মিস্ট্রি, ক্রাইম, ডিটেক্টিভ ফিকশন উপন্যাস | Evil Under the Sun pdf by Agatha Christie Bangla Anubad


© Review & Photo Credit 💕 Peal Roy Partha [More]
➠ প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ২০১৯
➠ অনুবাদঃ সায়েম সোলায়মান
➠ প্রচ্ছদঃ সজল চৌধুরী 
➠ প্রকাশনীঃ চিরকুট | মূল্যঃ ২৫০ টাকা মাত্র

══ ১৮ সেপ্টেম্বর, ২০২০══

ইভল আন্ডার দ্য সান pdf | আগাথা ক্রিস্টি ➠ জনরাঃ মিস্ট্রি, ক্রাইম, ডিটেক্টিভ ফিকশন উপন্যাস | Evil Under the Sun pdf by Agatha Christie Bangla Anubad

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ