প্রিয় প্রেয়সী নারী : সালাহউদ্দীন জাহাঙ্গীর | Priyo Preyoshi Nari : Salauddin Jahangir

বই : প্রিয় প্রেয়সী নারী.
লেখক : সালাহউদ্দীন জাহাঙ্গীর.
প্রচ্ছদ মূল : ২২০.

প্রিয় প্রেয়সী__
এই বই তোমার জন্য।
বইয়ের প্রতিটি অক্ষর তোমাকে উদ্দেশ্যে করে লেখা। তোমার জীবনযাপন, তোমার প্রেম, তোমার যৌবন, তোমার বেদনা, তোমার মুক্তি, তোমার সৌন্দর্য, তোমার সংসার, তোমার পরিবার, তোমার সমাজ, তোমার পৃথিবীর অজস্র ভালোবাসার সম্বোধন নিয়ে লেখা এই বই।



আধুনিকতা আর আলো ঝলমলে পৃথিবী যখন তোমাকে ক্রমশই তলিয়ে দিবে অন্ধকারের নগ্ন অতলে, তখন এই বই তোমাকে ডাক দিবে এক আলোকিত আঁধারের সামিয়ানা তলে।
চলে এসো !
এ বই তোমার হৃদয়ে জমে উঠা বেদনা নিমিষেই শূন্যে মিলিয়ে দিতে ধারণ করে আছে এক আশ্চর্য পরশ পাথর।
তোমাকে অভিবাদন প্রিয় প্রেয়সী নারী!

নারী বিষয়ক সমকালীন সব ইস্যু এই বইতে বিশ্লেষণ করা হয়েছে। সাহিত্য অঙ্গন থেকে শুরু করে প্রিন্ট মিডিয়া, ইলেক্ট্রিনিক মিডিয়া, করপোরেট ওয়ার্ল্ড প্রতিটা ক্ষেত্রে নারীকে স্বাধীনতা, অধিকার আর ক্ষমতা দেওয়ার নামে ক্যাপিটালিজম আসলে যে কী করছে সেটাই লেখক দেখিয়েছেন। নারী স্বাধীনতা, নারী অধিকার, নারীর ক্ষমতায়ন—ইত্যাদি চটকদার বিভিন্ন বিষয় নিয়ে যারা সবচে বেশি কথা বলে, তারা এসবের আড়ালে আসলে যে কী সেটা তথ্য, রেফারেন্স, উদাহরণসহ বলা আছে।

 বইয়ের বলার ভঙ্গিটাও একদম নতুন। প্রায় প্রতিটা প্যারা এক একজন নারীকে সম্বোধন করে শুরু হয়েছে বইটা যে প্রত্যেক নারীর জন্য সেটা বোঝানোর জন্য।

 নারীদেরকে পুঁজিবাদী কর্পোরেট দুনিয়া থেকে সচেতন ও সঠিক পথে পরিচালিত করার জন্য প্রত্যেক পুরুষের বইটা পড়া উচিৎ বলে আমি মনে করি।

ছবি সংগৃহীত.

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ