রুপকুমারী ও স্বপ্নকুহক "রিভিউ" শরীফুল হাসান | Rupkumari O Shopnokuhok By Shoriful Hasan Books Review

বই : রুপকুমারী ও স্বপ্নকুহক
প্রকাশক : অবসর প্রকাশনী
মূদ্রিত মূল্য - ৩০০ টাকা
জনরা - সাইকোলজিক্যাল থ্রিলার 
প্রকাশকাল - ২০২০
'রুপকুমারী ও স্বপ্নকুহক' একটি সাইকোলজিক্যাল থ্রিলার এর লেখক শরীফুল হাসান। রুপকুমারী ও স্বপ্নকুহক বইটি অবসর প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে, বইটি ২০২০ সালে প্রথম প্রকাশিত হয় বইটির বর্তমান মূদ্রিত মূল্য - ৩০০ টাকা ক্রয় করতে চাইলে নিচে কমেন্ট করুন। রুপকুমারী ও স্বপ্নকুহক pdf download এখনো পাওয়া যাচ্ছে না।


আহমেদ করিম একজন সাইকোলজিস্ট। এক সময় ঢাকা ইউনিভার্সিটির শিক্ষক ছিলেন, আজকাল প্রাইভেট প্র‍্যাক্টিস করেন। অদ্ভুত সব মানসিক সমস্যা নিয়ে মানুষজন তার কাছে ছুটে আসে। একদিন চৌধুরী আজিজুল গণি নামক এক লোক তার কাছে হাজির হন স্বপ্ন বিষয়ক সমস্যা নিয়ে। তিনি সপ্তাহের সাত দিন ক্রমান্বয়ে নির্দিষ্ট সাতটি স্বপ্ন দেখেন এবং সব গুলো স্বপ্নই ভয়ংকর! সহকারী সোহেল আহমেদ যিনি কিনা বর্তমানে ঢাকা ভার্সিটিতে শিক্ষক হিসেবে নিয়োজিত আছেন, তাকে নিয়ে তিনি স্বপ্ন সমস্যার সমাধান করতে হাজির হন নেত্রকোনা। কিন্তু সমাধানের পরিবর্তে জড়িয়ে গেলেন অদ্ভুত এক স্বপ্নকুহক আর রুপকুমারীর জালে। 

হুমায়ুন আহমদের এর মিসির আলি আমার খুবই পছন্দের চরিত্র। ফ্ল্যাপ পড়ে তাই বইটা না কিনে পারিনি। যেহেতু নতুন মিসির আলি আসবে না, আহমেদ করিম সিরিজ (মোট ৪ টা বই বের হয়েছে) কিছুটা হলেও হয়ত সেই স্বাদ পূরন করা যাবে। 

ভাল দিকঃ গল্পটা মোটামুটি লাগলেও গল্পের বর্ণনা ভঙ্গি বেশ ভাল লেগেছে। সুন্দর করে গুছিয়ে গল্প বলতে পারেন লেখক। গল্পে বেশ কিছু আদি ভৌতিক এবং অতিপ্রাকৃত ব্যাপার আছে। সেগুলোর বর্ণনাও ভাল লেগেছে। কিছু কিছু জায়গায় রীতিমত গা ছমছম করছিলো। 

মন্দ দিকঃ গল্পের কিছু জায়গায় লেখক আগে কি বলেছেন তার সাথে সামান্য গুলিয়ে ফেলেছেন। যেমন এক জায়গায় সোহেল আহমেদ বলছে ছুটি নিতে লজ্জা লাগছে কারন কিছুদিন আগেই ছুটি নিয়েছেন। আবার পরবর্তী আরেক জায়গায় বলছেন অনেক দিন ধরে ছুটি নেন না, ছুটি জমা হয়ে আছে। এক জায়গায় বলা হচ্ছে গল্পের ভিলেন এসে সব গুলো বাতি জ্বালিয়ে দিচ্ছে। অথচ ওই একি জায়গায় পরবর্তীতে সে আবার আসে হাতে মোমবাতি নিয়ে এমন ছোট খাট ভুল গুলা আসলে চোখে লাগে যেহেতু এসব বর্ণনার মাধ্যমেই ডিটেইলিং এর কাজ গুলা করা হয়।
সারা গল্পে সোহেল আহমেদ এর তেমন একটা ইম্পেক্ট নেই। এমন কি এই চরিত্র টা সম্পূর্ণ না থাকলেও গল্পে তেমন কিছু যেত আসত বলে মনে হয়নি আমার কাছে। 

যারা মিসির আলি পছন্দের তারা পড়ে দেখতে পারেন। পার্সোনালি আমি এটাকে ৬.৫/১০ দিব 
হ্যাপি রিডিং 

Buy Hardcover

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ