সাফিও লেখকঃ ফারহান আহমেদ ফারাবী | Safio By Farhan Ahmed Farabi Books



বইঃ সাফিও
লেখকঃ ফারহান আহমেদ ফারাবী 
ধরনঃ ডিটেকটিভ (কিশোর সিরিজ)
প্রচ্ছদ মূল্যঃ ২০০ টাকা

------------
রিভিউঃ
সাফিও, যার পূর্ণরূপ Silent, Advance, Fantastic, Investigators of Occurrence - SAFIO, একটি গোয়েন্দা সংস্থা। এই সংস্থার সদস্য পাঁচজন - ফারাবী (দলনেতা, পেশায় সাংবাদিক), দিবা, সানজু, তুষিত ও আবিদ। গোয়েন্দাগিরির মাধ্যমে রহস্যের সমাধান এবং সত্যকে সবার সামনে তুলে ধরাই হল এই সংস্থার কাজ। সাফিও একটি গোয়েন্দা সিরিজ এবং এটিই হল এই সিরিজের প্রথম বই। এটিতে রয়েছে তিনটি গল্প -
১. স্মাগলিং
২. দ্য হিডেন মিস্ট্রি
৩. পিরামিড রহস্য 

★ কি রয়েছে হলুদ রঙয়ের ক্যানে, যার জন্যে হয়েছে খুন, কিডন্যাপ। কি পাচার হচ্ছে মিশরে সবার অজান্তে? রিপোর্টার ফারাবী নেমে গেছে এক অজানা রহস্যের সমাধানে। 

★ বিখ্যাত হোটেল 'গোল্ডেন হাউজ', যেখানে প্রতি বছর আসে কোন না কোন জনপ্রিয় তারকা। আর একে ঘিরেই ঘটছে নানা রকম অদ্ভুত ঘটনা, অদ্ভুতভাবেই চুরি হয় তাদের মূল্যবান সব জিনিস। হোটেল মালিকের অনুরোধে ফারাবী ও তুষিত আসে রহস্যের কিনারা করতে। কিন্তু এবারও পারল না তারা, এবারের অতিথির সাথে ঘটে যাওয়া অদ্ভুত ঘটনা ঠেকাতে। তোড়জোড় করে নেমে পড়ল এবার তারা তদন্তে। 

★ এক মূল্যবান মমি আবিষ্কার করার পর থেকেই যেন অভিশাপ নেমে এসেছে সাতজনের সন্ধানী দলের উপর। একে একে প্রত্যেকে চলে যাচ্ছে কোমায়। সাহায্য চায় কেউ সাফিওর থেকে। এদিকে কিডন্যাপ হয় সন্ধানী দলের নেতার সঙ্গী, চুরি হয়ে যায় মমি জাদুঘর থেকে। সব যেন জট পাকিয়ে যায় রহস্যের বেড়াজালে। নেমে যায় সাফিওর দল একটা একটা করে রহস্যের জট খুলতে। 

রহস্যে ভরপুর তো রয়েছেই, সাথে পাবেন অ্যাডভেঞ্চারের আস্বাদ প্রত্যেকটি গল্পে। 
😊
পারসোনাল রেটিংঃ ৮/১০

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ