সেরিনা PDF মুহম্মদ জাফর ইকবাল বই pdf | Sherina By Mohammad Zafar Iqbal Books PDF

Titleসেরিনা
Authorমুহম্মদ জাফর ইকবাল
Publisherসময় প্রকাশন
Qualityপিডিএফ ডাউনলোড
ISBN978984918754
Edition1st, 2015
Number of Pages125
Countryবাংলাদেশ
Languageবাংলা


কাহিনী সংক্ষেপেঃ গল্পের শুরু হয় ছবির মতো সুন্দর স্টেশন থেকে যেখানে থেমে আছে একটি ট্রেন যাতে রয়েছে অনেক যাত্রী। একটি দূর্ঘটনাজনিত কারণে তারা এই স্টেশনে আটকা পড়ে।আশে-পাশে সৌন্দর্য কারে উপভোগ কারো নেই শুধু মাত্র শামীম ছাড়া।শামীম ট্রেন থেকে নেমে আশে-পাশের সৌন্দর্য উপভোগ করতে। উপভোগ করতে করতে ঘটনাক্রমে সে একটি পরিত্যক্ত বাচ্চা পায় এর পর থেকে তার জীবনে আসে নতুন মোড়। স্বাভাবিক মতো দেখতে বাচ্চাটির মধ্যে কিছু অস্বাভাবিক কিছু বৈশিষ্ট রয়েছে।

শামীম বাচ্চা মেয়েটিকে নিজের মেয়ের মতো করে বড় করতে থাকে।শামীমের ভয় ছিল যদি বাচ্চা মেয়েটির অস্বাভাবিক বৈশিষ্ট্য দুনিয়ার মানুষ যদি জানতে পারে তাহলে তাকে শান্তি মতো বাচঁতে দিবে না।তাই সে বাচ্চা মেয়েটিকে নিয়ে অনেক দূরে গ্রামে গিয়ে বসবাস করতে থাকলো।শামীম তার এক বন্ধুর সহায়তায় বাচ্চা মেয়েটিকে তার অস্বাভাবিক বৈশিষ্ট্য নিয়ে স্বাভাবিক মানিয়ে নেওয়া শেখাতে লাগলো।আর বাচ্চা মেয়েটির নাম দিল সেরিনা।

কিন্তু শেষ রক্ষা হলো না যা নিয়ে ভয় ছিল তাই ঘটলো এক দল লোক সেরিনার অস্বাভাবিক বৈশিষ্ট্যের কথা জানতে পারে।তারা তাদের জীবন দূর্বিষ করে তুলে,এর থেকে সেরিনাকে রক্ষা করতে শামীম তাকে অনেক দূরে পাঠিয়ে দেয়।আর নিজে অপেক্ষা করতে থাকে সঠিক সময়ে মেয়েকে আবার ফিরে পাবার।




পাঠ প্রতিক্রিয়াঃবাবা-মেয়ের সম্পর্কের সুমিষ্ট দিক নিয়ে লিখা সেরিনা।এটি একটি বৈজ্ঞানিক কল্পকাহিনী।গল্পটি পড়ে এক কথায় অসাধারণ লাগলো।বইটিতে বৈজ্ঞানিক দিকের পাশাপাশি রয়েছে বন্ধুতের অপরূপ দিকের কথা সেটি মানুষের সাথে মানুষের হউক বা মানুষের সাথে প্রাণীকুলের হউক।এতে রয়েছে কিভাবে নিঃস্বার্থ ভাবে কারো উপকার করা যায়।গল্পটি যেন শেষ হয়েও হয়না এর রেশ রয়ে যায়।

কিছু কথা না বলে নয় বইটি নিয়ে অনেক বির্তক রয়েছে।অনেকে বলে বইটি লেখক একটি বিদেশি বইয়ের অনুরূপ লিখেছে ।তবে এই কথাটা কতটুকু সত্য তা আমি জানি না

কারণ এই রূপ কোন বিদেশি বই আমার পড়া হয়নি।কিন্তু লেখক তার বইয়ের ভূমিকায় উল্লেখ করেছেন সেরিনা বইটি যে বিষয় নিয়ে লিখা হয়েছে ওই বিষয়ের একটি বিদেশি বই তিনি তার বিশ্ববিদ্যালয় জীবনে পড়েছেন।

সবশেষে সব বির্তকের উর্ধ্বে একটি কথাই বলবো নিঃসন্দেহে এটি একটি ভালো বই এর বিষয় বস্তু অনেক ভালো।তাই ছোট বড়ো সকলকে আমি এই বই পড়ার পরামর্শ দিবো।

Download Now Sherina By Mohammad Zafar Iqbal books

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ