এটা সালাফগনের মানহাজ নয়! - বইটির প্রয়োজনীয়তা? Ata Salafder Manhaz Noy

  • বইঃ এটা সালাফগনের মানহাজ নয়! রিভিউ 
  • মূলঃ শাইখ ড.মুহাম্মাদ ইবন উমার ইবন সালিম বাযমূল।
  • আনুবাদ-সম্পাদনা ও ব্যাখ্যাঃ শাইখ ড. আবু বকর মুহাম্মাদ যাকারিয়া।
  • বিলিভার্স ভিশন পাবলিকেশন্স।
  • অনলাইন পরিবেশঃ ওয়াফি লাইফ।
  • রিভিউ লিখেছেন 💕 হাবীবা ইয়াসমিন তন্বী
এটা সালাফগনের মানহাজ নয়! - বইটির প্রয়োজনীয়তা? Ata Salafder Manhaz Noy

বইটির প্রয়োজনীয়তাঃ
ফিতনার এই জামনায় সবাই বিভ্রান্ত হয় এত দল, মত,ফিরকা এর মধ্যে কোন টি সেই নাজাত প্রাপ্ত দল।

❝রাসুল (সঃ) বলেছেন,,বনী ইসরাঈল ৭২ মিল্লাতে বিভক্ত হয়েছে, আমার উম্মত ৭৩ মিল্লাতে বিভক্ত হয়ে যাবে, তাদের সবগুলোই জাহান্নামে যাবে, কেবল একটি মিল্লাত ছাড়া।সাহাবায়ে কিরাম বললেন, হে আল্লাহর রাসুল,সেই একটি মিল্লাত কারা?তখন রাসুল (সঃ) বললেন, 'যার উপর আমি আছি ও আমার সাহাবিরা আছে।'❞(তিরমিজি)।

এটা সালাফগনের মানহাজ নয় ভিডিও

সেই নাজাত প্রাপ্ত দলের অনুসারী হওয়ার জন্য আমাদের সালাফ দের পথ তথা মানহাজকে খুজতে হবে।'সালাফে সালেহিন' অর্থ: পুণ্যবান পূর্বসূরি। আর সালাফে সালেহিন বা সালাফ দ্বারা উদ্দেশ্য হল, ইসলামের প্রথম তিন শতাব্দীর ঐ সকল পুণ্যবান ব্যক্তিবর্গ যাদেরকে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এই উম্মতের ‘শ্রেষ্ঠ মানুষ’ হিসেবে সাক্ষ্য প্রদান করেছেন।যারা মানহাজ সম্পর্কে জানে না, তারা সবার পিছনেই দৌড়াতে থাকে।যে-ই কোরআন হাদীসের নাম নেয় এরা তাদের কথায় মেনে নেয়, যদিও তারা কোরআন ও হাদীসকে নিজের মতো করে ব্যাখ্যা করে। এসব ফির্কা সালাফদের বিশুদ্ধ মানহাজ থেকে দূরে যেতে যেতে একেবারে দ্বীন থেকে বেরিয়ে গিয়ে চিরস্থায়ী জাহান্নামী হয়ে যায়।

নাজাত প্রাপ্ত দলকে পেতে হলে অবশ্যই সালাফদের মানহাজ সম্পর্কে ইলম অর্জন করতে হবে। এর জন্য ❝এটা সালাফা গনের মানহাজ নয় ❞বইটি অপরিহার্য।

আত্মশুদ্ধি ও অনুপ্রেরণা

আদী প্রকাশন

আনন্দ বর্ষন বইটি যে কারণে পড়া উচিৎ

আবার যদি ইচ্ছা কর pdf download


বই থেকে কিছু কথাঃ
❝এটা সালাফা গনের মানহাজ নয় যে, সুন্নাহর ক্ষেত্রে কারো অবস্থার খোঁজখবর নেওয়া ব্যতীত তার কাছ থেকে ইলম গ্রহণ করা। যেহেতু বলা হয়েছে: প্রকৃত পক্ষে এই ইলমই দ্বীন,সুতরাং তার দিকে দৃষ্টি রাখুন যার থেকে আপনি দীন গ্রহণ করছেন❞

❝এটা সালাফা গনের মানহাজ নয় যে, রাসুল (সঃ) এর মর্যাদার ক্ষেত্রে অতিরঞ্জিত করা এবং মহান আল্লাহ সমপরিমান করা ❞

আত্ম অভিমতঃ
বইটি না পড়লে হয়তে জানতামই না সালাফ কি মানহাজ কি?ফিরকা পূর্ণ এই সময় বইটা প্রত্যেক জেনারেল পড়ুয়া মানুষের জন্য অধিক প্রয়োজনীয়। মানহাজ সম্পর্কে জ্ঞান না থাকলে মানুষ সহজেই যেকোনো ফিরকা নিপতিত হয়ে যেতে পারে। এই বইটির গুরুত্ব মূল্যায়ন করার যোগ্যতা আমাদের নেই।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ