কেন পড়বেন ? গল্প হতে রবের পথে বই : ফাহমিদা আফরিন | Golpo Hote Rober Pothe

📘বই পরিচিতি
–––––––––––––––––––––––––
বইয়ের নামঃ গল্প হতে রবের পথে
সংকলনঃ হিজাযী সিস্টার্স কাফেলা টিম 
প্রকাশনীঃ মাকতাবাতুল হিজায
পার্সোনাল রেটিংঃ ৯.৫/১০
Review Credit 💕 ফাহমিদা আফরিন




📘 ফ্ল্যাপ থেকে 
–––––––––––––––––––––––––
আপনি গল্প পড়তে ভালোবাসেন। আচ্ছা, গল্প পড়ে যদি বিনোদনের পাশাপাশি রবের সন্ধান পাওয়া যায়, তবে কেমন হয়? খুবই ভালো, তাইতো? হ্যাঁ, আপনার মতো গল্পপ্রেমিক পাঠকদের জন্যই হিজাযী সিস্টার্স কাফেলা এর ১১ জন দ্বীনি বোনের লেখা মোট ৩৩ টি জীবনঘনিষ্ঠ অনন্যসাধারণ গল্প নিয়ে সাজানো হয়েছে ‘গল্প হতে রবের পথে’ নামক অনবদ্য বইটি। বইটি হতে পারে আপনার জীবন সফরের শ্রেষ্ঠ পাথেয়, হতে পারে আপনার প্রিয়জনকে দেয়া সেরা উপহার।

📘 বই সম্পর্কে আমার অনুভূতি
–––––––––––––––––––––––––
মাকতাবাতুল হিজায প্রকাশনীর " গল্প হতে রবের পথে" বইটি "হিজাযী সিস্টার্স কাফেলা"-এর এগারো জন গুণি লেখিকা বোন অতি যত্নসহকারে লিখেছেন। বইটি হাতে পাওয়ার পর আমি খুবই খুশি হয়েছিলাম। বইটি যাদের জন্য পেয়েছি আল্লাহ তাঁদেরকে উত্তম প্রতিদান দিন। 

বইটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর একটা বই যে, বইয়ের প্রতিটা গল্পই আমার মনকে নাড়া দিয়েছে। পড়তে পড়তে কখন হারিয়ে গেছি গল্পের মাঝে, তা বুঝতেও পারিনি। কিছু গল্প পড়ে মনে হয়েছে, এটা তো একদম আমার নিজের জীবনের সাথে মিলে যাচ্ছে।

তেত্রিশটি গল্পের মাঝে প্রতিটি গল্পই খুব ভালো লেগেছে, তবুও তার মাঝে কিছু গল্প আমার হৃদয়ে গভীর দাগ কেটেছে। গল্পগুলো হলোঃ- 
নিশাত তাসনীম আপুর 'যে গল্প উজ্জীবিত করে ঈমান '
মুশফিকা জারা আপুর ' ডিভোর্সি '
ফাতেমা তুন নিসা আপুর ' অবেলায় বর্ষণ '
ফাতিমা বিনতে মোস্তফা কামাল আপুর 'হেদায়েতের পথে '
তামান্না ই মুসনাদ আপুর ' অবহেলা '
মাহমুদা নাসরিন আকলিমা ' ওদেরও আছে অধিকার '
সাউদিয়া আল-গাজী আপুর ' তিফলী '
মোরশেদা কাইয়ুমী আপুর ' আমিই কেন?'
আতিয়া সুলতানা তাইয়্যিবা আপুর ' ওরা মানুষ '
সাদিয়া আফরোজ মীম আপুর ' শীতল মৃত্যু '
এস এ এস আনতারা আপুর ' বুড়ির বিয়ে ' 

 বইটির প্রচ্ছদ, বাইন্ডিং ইত্যাদি দেখে প্রশংসা না করে থাকা যায় না। এককথায় অসাধারণ একটি বই। 

📘 বইটি কেন পড়বেন?
–––––––––––––––––––––––––
বইটির প্রতিটা গল্পতেই রয়েছে একটি করে শিক্ষা। একজন সচেতন পাঠককে এই শিক্ষাগুলো সচেতন মানুষ এবং সচেতন মুসলিম হতে সহায়তা করবে বলে আমি আশা করি। গল্পগুলো আপনার জীবনে ঘটে যাওয়া কোনো ঘটনার সাথে মিলে যেতেও পারে। জীবনের এই পথে নানারকম বাঁধা আসবেই। কীভাবে সেগুলো অতিক্রম করবেন তার ধারণা পেতেও পারেন এই বইটির মাধ্যমে। 

📘উপসংহার
–––––––––––––––––––––––––
পরিশেষে এটুকুই বলতে চাই, বইটি পড়ে অনেক অনেক উপকৃত হয়েছি আলহামদুলিল্লাহ, সুম্মা আলহামদুলিল্লাহ। এত সুন্দর একটি বই উপহার দেওয়ার জন্য হিজাযী সিস্টার্স কাফেলা-কে অনেক অনেক ধন্যবাদ, আল্লাহ এই টিমের লেখিকাদের এবং বইটির সাথে সম্পৃক্ত সকল ব্যক্তিকে উত্তম প্রতিদান দিন। আশা করি ভবিষ্যতে হিজাযী সিস্টার্স কাফেলা- অনেকগুলো সুন্দর এবং উপকারী বই আমাদেরকে উপহার দেবেন। আল্লাহ আপনাদের কলমে বারাকাহ দান করুন আমিন সুম্মা আমিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ