যে জীবন ফড়িংয়ের যে জীবন জোনাকির : লেখক সাজিদ ইসলাম


Writer

সাজিদ ইসলাম

Publisher

Bookmark Publication

ISBN

9789848041727

Language

Bengali / বাংলা

Country

Bangladesh

Format

Paperback

First Published

2021

Pages

176

——————
কোনো এক অসুস্থ চক্রের মধ্যে আটকাপড়া এই আমাদের সময় হয়না জীবনের প্রকৃত উদ্দেশ্য আর সফলতা নিয়ে ভাবার। 
নবীন লেখক সাজিদ ইসলামের প্রথম বই “যে জীবন ফড়িঙের, যে জীবন জোনাকির”।বক্ষমান বইটি ৫৫ টি ছোট বড় গল্প নিয়ে ১৭৬ পৃষ্ঠায় বিন্যস্ত করা হয়েছে।

বইটির বিশেষত্বঃ-
__________________
আধুনিকতার ছোঁয়ায় আজ আমরা জীবনের প্রকৃত সফলতা থেকে স্রোতের জলে বিচরণ করছি দুনিয়াবী জীবন নিয়ে।কিন্তু এই বইটি একবার হলেও আপনাকে দুনিয়ার ওপারের জীবন নিয়ে ভাবাবে।আপনার রবকে নিয়ে ভাবাবে।একটু মনোযোগ দিয়ে পড়লে হয়তো নতুন এক জীবনের স্বপ্ন ও দেখতে শেখাবে।
ইন শা আল্লাহ!

                                                                                                                                                                          
পাঠ-প্রতিক্রিয়াঃ-
———————–—
বন্ধু নির্বাচনের ক্ষেত্রে আমাদের তৎপর হতে হবে।কিয়ামতের ময়দানে আল্লাহ সাত শ্রেনীর মানুষকে তার আরশের নিচে ছায়া দিবেন। তার এক শ্রেনী হলো যারা দুনিয়াতে একে অপরের সাথে আল্লাহর জন্যই সম্পর্ক গড়েছে আর আল্লাহর জন্যই কারো সাথে সম্পর্ক ছিন্ন করেছে। আমাদের দুনিয়ায়ী সম্পর্ক গুলো আমাদের বন্ধুত্ব কেবলমাত্র আল্লাহর জন্য ই হওয়া উচিত। 

সাজিদ ভাইয়ের, আবরার ফাহাদের জন্য 
আকাশের ওপারে যে একটা অনিন্দ্য সুন্দর বাড়ির যে বর্ননা রয়েছে তা দেখে আমার ও মনে হয়েছে ইস! আমি ও যদি আল্লাহর রাস্তায় শহীদ হতে পারতাম। 

আমি মনে প্রাণে চাই আল্লাহ আমাদের সেই জীবনের স্বপ্ন অন্তরে দিন যে জীবন আল্লাহর জন্য বাঁচে। যে জীবন ঘাস ফড়িং কিংবা জোনাকি পোকার মতো বন্দি নয়। যে জীবন অনেকের ভীড়ে পরাজিত, অধঃপতিত মানুষিকতার নয়।যে জীবন এক বিঘত বুকে বিশাল আকাশ ধারণ করে বাঁচে। যেদিন বুক এফোড় ওফোড় করে বেরিয়ে যাবে শত্রুর আঘাত, মাটিতে গড়িয়ে পড়বে প্রথম রক্তবিন্দু, আল্লাহ সুবহানাহু তায়া’লা দেখিয়ে দিবেন জান্নাত সেদিন হয়তো আকাশের ওপারের ঐ জীবনের জন্য কিছু সঞ্চয় হবে। আমরা সেই জীবনের প্রত্যাশি যেন হতে পারি। আল্লাহ আমাদের কবুল করুন। আমাদের অক্ষমতা আর অবহেলাকে ক্ষমা করুন। আমাদের সময়ে বরকত দিন। তার দ্বীনের সাথে আমাদের অন্তরটাকে বেঁধে নিন। 

ভালো লাগার কিছু গল্পঃ
——————————— ——
সোহবতের গল্প। 
জান্নাতে কোনো দিন আমাদের মন খারাপ হবে না।     
একুশ শতকের গুরাবা।
নিঃস্বার্থ ভালোবাসা। 
আমাদের চেষ্টা, সংগ্রাম,প্রায়োরিটি। 
একটি বিশুদ্ধ অন্তরের প্রার্থনায়।
একটি লাভজনক ব্যবসা।
আল্লাহর সাথে সত্যবাদী হওয়া। 

বইটির প্রিয় উক্তিঃ
___________________

ভালোবাসা খুব অদ্ভুত জিনিস, ভালোবাসতে পা লাগে না।

বইটি কেন পড়বেন?........
____________________
হরহামেশার জীবন থেকে বের হতে হলে আপনাকে এই বইটি একবার হলেও পড়তে হবে। হয়তো এই দুনিয়ার এই রঙিন জীবন ছেড়ে ওপারের নতুন জীবনের সন্ধান খুঁজে পেতেও পারেন।  

মনের আকুতিঃ-
______________
পৃথিবীর প্রতিটি অশান্ত হৃদয়ের মানুষের কাছে বইটি পৌঁছে যাক।সকলেই লাল নীল হিরার বাড়ির সন্ধান পাক।যেখানে আমাদের কখনো মন খারাপ হবে না,কোনো খারাপ লাগা থাকবে না, কোনো দুঃখ থাকবে না, কোনো কষ্ট থাকবে না, কোনো অপ্রাপ্তি থাকবে না………
থাকবেনা কোনো কান্তি, হতাশা, কিংবা না পাওয়ার বেদনা………...

রিভিউ + ফটোগ্রাফি Firoza Ayat 

পোস্ট পোস্ট নংঃ ৭

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ