যে শহরে গল্প লেখা বারণ PDF ❌ মোহাইমিনুল ইসলাম বাপ্পী | Je Shohore Golpo Lekha Baron : Mohaiminul Islam Bappi

  • বই : যে শহরে গল্প লেখা বারণ বুক রিভিউ
  • লেখক : মোহাইমিনুল ইসলাম বাপ্পী
  • প্রকাশ : ফেব্রুয়ারি ২০২০
  • পৃষ্ঠা : ১৪৪
  • মূল্য : দুইশত টাকা মাত্র


কাহিনী সংক্ষেপ : নিশ্চিন্তপুর ছোট একটা গ্রাম। এখানের মানুষজন সহজ সরল, দৈনন্দিন ঘটনাপ্রবাহ খুবই স্বাভাবিক। অতি সামান্য ঘটনাই এখানে মুহূর্তে রাষ্ট্র হতে পারে। তেমনি একদিন এক সাইকেল চুরির ঘটনায় রমরমা হয়ে উঠেছে নিশ্চিন্তপুর। সোলায়মান নামের এক কিশোর চুরি করলো প্রাক্তন ওয়ার্ড কাউন্সিলর এর শখের সাইকেল। এই এক সাইকেল চুরি কী এমন ঘটনা- আসলে এই ঘটনা গল্পের অন্যসব ঘটনার বাটারফ্লাই ইফেক্ট। এই ঘটনার জের ধরে সাহিত্যমনা একদল তরুণ মিলে একটি বিনোদনমূলক পত্রিকা বের করলো, যেখানে ছাপা হচ্ছে গায়ে কাঁটা দেওয়া সব অপরাধের গল্প। নিশ্চিন্তপুরের মানুষ এসব ঘটনার কথা আগে কোথাও শুনেনি। 

বিস্ময় আরো প্রকট হয় যেখন যখন দেখা গেল, পত্রিকায় প্রকাশিত ঘটনার আদলে একেকটা অপরাধ সংঘটিত হচ্ছে। শুধু তাই নয় নিশ্চিন্তপুরের বিখ্যাত লেখক জুবায়েদ রহমানের লেখা উপন্যাসের চরিত্রগুলো হঠাৎ যেন জিবন্ত হয়ে উঠেছে। পুলিশের নাকের ডগায় ঘটে চলেছে একের পর এক হত্যাকাণ্ড। পুলিশ দর্শকের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। ঠিক এইটুক পড়ে মনে হচ্ছে মার্ডার মিস্ট্রি, গতানুগতিক সিরিয়াল কিলিং- না রহস্য থেকে রহস্যের চাদরে মোড়া এই গল্পের শেষ জানতে হলে পড়তে হবে পুরো বইটি।

নিজস্ব মতামত : শুক্রবারের দিনটা নতুন কোনো বই দিয়ে শুরু করায় এক অন্যরকম আনন্দ আছে। চাকুরীজীবনে এসে সে আনন্দ থেকে বঞ্চিত অনেকদিন। অবশেষে আজকে সকালে কয়েকপেজ পড়েই মনে হলো হটকেক পেয়ে গেলাম। লেখকের আগের দুইটা বই পড়া হলেও প্রথম বইটাই পড়া হয়নি। আজকে পড়ে নিলাম.. আগের দুটো বইয়ের মতো এটাও পেইজ টার্নার। উনার সব গল্পই ব্যতিক্রম, এই গল্পটাও ইউনিক লেগেছে। থ্রিল তৈরি করতে লেখক উস্তাদ। প্লটটা সাধারণ, তবে প্রেডিক্টেবল ছিল না। ছোট্ট একটা বই অথচ সারাদিনব্যাপি পড়লাম। গল্পে জিব্রান সাহেবের বুদ্ধিদীপ্ত প্রখরতা আছে, তবে আমার মনে হয়েছে আরেকটু ডিটেইলিং এ সুখপাঠ্য লাগতো। গল্পে কিছু অসংগতি লক্ষ্য করেছি, বুদ হওয়ার কারণে যা ঘটছে তাই মেনে নিয়ে গল্প পড়েছি। সবমিলিয়ে সুন্দর একখানা বই এটা... 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ