রক্ততৃষ্ণা, এক যোদ্ধার অসমাপ্ত প্রেমকাহিনি - কেন পড়বেন? | Roktotrishna Boi

বই: রক্ততৃষ্ণা, এক যোদ্ধার অসমাপ্ত প্রেমকাহিনি।
লেখক : জিমি হাইসন/ জিমি তানহাব

কাহিনী সংক্ষেপ
রক্ততৃষ্ণা, এক যোদ্ধার অসমাপ্ত প্রেমকাহিনি

গল্পটা দুই হাজার বছর পূর্বেকার। প্রাচীন রোমে। রোমে তখন সিজারদের রাজতন্ত্র চলছে। সেই সময়ে লাভার্না গ্রামে বাস করতো এক বালক লিয়ামতিয়াস। শান্ত ভদ্র, এই বালকটিকে তার দাদু ভাই ডাকতো লিয়াম বলে। পাহাড়ের ধারে মেষ চড়াত আর মাঝে মাঝে সেন্ট পিটারের সাথে ধর্মের বানী প্রচার করতো। এছারাও নদীর ওপারে এক মেয়ের সাথে ভাব ছিল। সময়ের সাথে সাথে ভাব প্রনয় হলো। মেয়েটির নাম আলিসা। তো লিয়াম এর জীবনে দাদুভাই নিকোসা, আলিসা আর মেষ গুলোই ছিল সব।

তখন রোম এ চলছি নীরো সিজার এর রাজতন্ত্র। শিল্প সাহিত্য সঙ্গীত আর কাব্য পাঠে সিজার নীরো ছিল অনন্য। পুরো রোম জুড়ে গড়ে তুলেছেন কাব্য পাঠের আসর। সেই সাথে নীরো সিজার ছিল প্রচন্ড রকম নারী লোভী। প্রজাদের ঘরে থেকে নারী উৎচ্ছেদ করে সম্ভ্রান্ত্র লুট করাই ছিল তার কাজ। তাছারা ব্যাভিচারি কর্ম অহরহ করতেন নীরো। আবার প্রজাদের মনও জয় করে নিয়েছিলেন তিনি।

এদিকে লিয়াম সেন্ট পিটার এর সাথে ধর্ম প্রচারে গিয়েছে। ফিরে এসে তার বাগদত্তা আলিসার সাথে বিয়ে হবে। কিন্তু হায় ভয়াংক নিয়তি তে ছিল না সেসব। ফিরে এসে লিয়াম যা দেখল তা হয়ত কখনো ভাবেননি। ভংকর সেই রাত লিয়াম এর পুরো জীবন ধংস করে দেয়। লিয়াম গ্রাম ত্যাগ করে। শান্ত ভদ্র লিয়াম হয়ে উঠে বিক্ষিপ্ত প্রতিশোধ পরায়ন আর আবেকহীন নিষ্ঠুর। ধর্মের নামে নৈতিকতা,আদর্শ সব জলাঞ্জলী দিয়ে লিয়াম হয়ে উঠে হিংস্র। শতশত লোক মারা যায় লিয়াম এর তরবারির ধারে। তবুও মিটে না তার রক্ততৃষ্ণা। বছরের পর বছর ঘুরে চলছে সেই রক্তের জন্য যে রক্তে মিটাবে তার রক্ততৃষ্ণা। লিয়ামতিয়াস কি পারবে মিটাতে তার রক্ততৃষ্ণা।

শুরু হয় রোমান আর্মেনিয়ার যুদ্ধ, ক্রুশ বদ্ধ হয় সেন্ট পিটার, একে একে করে খ্রিষ্টানদের বলি দেয় নীরো । শুরু হয় রোমান ইহুদীদের যুদ্ধ আর শতাব্দীর ভয়নাক অগ্নিকান্ড। ভয়নাক সেই রাত পুড়ে যাচ্ছে সমগ্র রোম তখন মোহনীয় এক সুরে বীনা বাজাচ্ছে নীরো।

রোম যখন পুড়ছিলো নীরো তখন বীণা (লির) বাজাচ্ছিলো।
Titleএক যোদ্ধার অসমাপ্ত প্রেমকাহিনি: রক্ততৃষ্ণা
Authorজিমি তানহাব
Publisherঐতিহ্য
Qualityহার্ডকভার
ISBN9789847764627
Edition1st Published, 2019
Number of Pages248
Countryবাংলাদেশ
Languageবাংলা

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ