বই: শেষ বিকেলের রোদ্দুর : রৌদ্রময়ীরা - কেন পড়বেন? | Sesh Bikeler Roddur

  • শেষ বিকেলের রোদ্দুর বই রিভিউ
  • প্রকাশনী : মুহাম্মদ পাবলিকেশন
  • বিষয় : ইসলামী সাহিত্য, ইসলামে নারী
  • ভাষা : বাংলা
  • লেখক : রৌদ্রময়ীরা
  • সম্পাদনা : সালমান মোহাম্মদ
  • শরয়ি সম্পাদনা : সাইফুল্লাহ আল মাহমুদ
  • পৃষ্ঠা : ১৯২
  • Review Credit 💕 শেখ ইসরাত



গল্প পড়তে কে না পছন্দ করে।
আর তা যদি হয় দ্বীনে ফেরার গল্প তাহলে তো কোনো কথায় নেই।
হ্যাঁ... এই বইটিতে নতুন করে দ্বীনের পথ খুঁজে পাওয়ার এক একটি মন ছুঁয়ে যাওয়া গল্প উল্লেখ করা হয়েছে। গল্পগুলোর বুনন এতটাই মধুর ও হৃদয় কাড়া যে, গল্পের চরিত্র ও জীবনপরিত্রুমায় যেন আপনি নিজের জীবনের গল্পের সাথে মিল পাবেন। আপনি প্রত্যক্ষ করবেন গল্পগুলোর কথা তার প্রতিটি বাক্য আপনাকে আপনার অতিত, বর্তমান এমন কি ভবিষ্যৎ এর কথা স্মরণ করিয়ে দিবে।

"শেষ বিকেলের রৌদ্দুর " বইটিতে ৩৬ টা গল্প উল্লেখ করা হয়েছে।
৩৫জন লেখকের হাতের ছোঁয়ায় আলোকিত হয়ে উঠেছে বইটি।
তাদের সকলকে একত্রে রৌদ্রময়ী বলা হয়। এই রৌদ্রময়ী একটি ফেসবুক পেইজ। একটি টিম। এখানে পথহারা পথেএ দিশা পেয়ে ফিরেছে। তাদের সকলের একত্রে লিখিত হয় তাদের নিজেদের জীবনে ঘটে যাওয়া কিছু ঘটনা।

কুরআনুল কারিমের সৌভাগ্যবান পাঠকরাই অবগত আছেন, যে কোনো দর্শন এবং চিন্তা-চেতনা মানুষের দোরগোড়ায় নানা রকম ভাবনা নিয়ে হাজির হয়। প্রতিটি মানুষের হৃদয়ের গভীরে থাকা সবচেয়ে সফল ও প্রজ্ঞাপূর্ণ কিছু গল্প থাকে। সেই গল্প গুলো আমাদের নতুন করে বাচঁতে শেখায়। আবার কিছু কিছু গল্প থাকে যেগুলো বিবৃত হয় কুরআন- হাদিসের মিশেলে তখন সেই গল্প গুলো হয়ে উঠে প্রাণবন্ত, শিক্ষাণীয় এবং মহিমান্বিত। যা মানুষকে অনুধাবন করতে শেখায়। একজন মানুষকে হিদায়াতের পথ দেখায়।

তিনি যাকে চান প্রজ্ঞা দান করেন। আর যাকে প্রজ্ঞা দেয়া হয়, তাকে অনেক কল্যাণ দেয়া হয়। আর বিবেক সম্পন্নগণই উপদেশ গ্রহণ করে।
( সূরা বাকারা:২৬৯)

শেষ বিকেলের রোদ্দুর
বইটি রৌদ্রময়ীদের এমনই একটি জীবনঘনিষ্ঠ গল্পভাষ্য,যেখানে কুরআন- হাদিসের মিশেলে আমাদের বাস্তব জীবনের মুহুর্ত গুলো তারার মতো ঝিলমিলি করে উঠেছে।

বইটি যেকারণে পড়া উচিত:
প্রিয় পাঠক ৩৬ টি গল্পে আপনি ৩৬ বার ৩৬ রকম চিন্তা- চেতনায় হারাবেন। আপনি ৩৬ বার অনুধাবন করবেন। গল্পগুলো প্রতিটি ক্ষেত্রে আপনার হৃদয়কে সতেজ করবে। আপনাকে আপনার রবের দিকে অদ্ভুত ভাবে ডাকতে থাকবে। আপনি অবলোকন করবেন পৃথিবীতে ঘটে যাওয়া সত্যিকারের গল্পকাহিনিতে আপনার অবদান কোথায়..! নিজেকে নতুন করে আবিষ্কার করতে শুরু করবেন। আপনি আপনার অতীতে ফিরে গিয়ে জানতে চাইবেন আপনার সাথে ও কি আল্লাহ তায়ালা গল্পগুলোর মতো ঘটনা প্রস্তুত রেখেছিল কিনা..!

আপনি বইটির শিরোনাম দেখে কৌতুহলী হয়ে উঠবেন।
বার বার এক নতুন শিক্ষায় শিক্ষিত হবেন।
রৌদ্রময়ীদের মতো হয়তো আপনার জীবন বদলে যাবে...
শুরু হবে এক নতুন জীবন..।
আপনি নতুন পথের পথিক হয়ে অজানা প্রশান্তি তে পা বাড়াতে থাকবেন! আপনি নিজ জীবনের সকল বাধাঁ বিপত্তি পেরিয়ে চলতে থাকবেন চলন্ত ট্রেনের মত যা সহজে থামবার নয়...!

Pc: Sheikh Israt

    শেষ বিকেলের রোদ্দুর বইয়ের ফটোগ্যালারী



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ