দ্য কাইন্ড ওয়ার্থ কিলিং PDF : পিটার সোয়ানসন | The Kind Worth Killing PDF Novel By Peter Swanson

"দ্য কাইন্ড ওয়ার্থ কিলিং পিডিএফ" - পিটার সোয়ানসন // এম এস আই সোহান, আমিনা মীম
প্রকাশক - গ্রন্থরাজ্য
পৃষ্ঠা সংখ্যা - ২১৫
মুদ্রিত মূল্য - ৩৫০ টাকা


“Truthfully, I don’t think murder is necessarily as bad as people make it out to be. Everyone dies. What difference does it make if a few bad apples get pushed along a little sooner than God intended? And your wife, for example, seems the kind worth killing.”

বইটি বেশ কিছুদিন ধরেই আমার TBR লিস্টে ছিল এবং হাতে পাবার সাথেসাথেই পড়ে ফেললাম। এককথায় বলতে গেলে বইটি রোলার কোস্টার রাইড এর মতো। দারুণ একটা প্লট, ব্রিলিয়ান্ট রাইটিং স্টাইল, ক্যারেক্টার ডেভেলপমেন্ট এবং প্লট টুইস্ট - সবকিছু মিলিয়ে জমজমাট একটা প্যাকেজ। বইটা পড়ার শুরু করার পরেই আপনি বুঝতে পারবেন যে কাহিনী আপনাকে বঁড়শিতে গেঁথে ফেলেছে; একেবারে শেষ না করে আর উঠতে দেবে না।    

গল্পটা বেশ ডিস্টার্বিং কিন্তু একইসাথে বেশ ইন্টারেস্টিংও বটে; উপরের কোটেশন দেখলেই বোঝা যাবে যে একটি প্রধান চরিত্র কীভাবে চিন্তা করে। কাহিনীর জায়গায় জায়গায় পাঠকের জন্য চমক রেখে দিয়েছেন লেখক, যখনই মনে হয় যে এরপর কী হবে তা অনুমান করতে পারছি তখনই সব উল্টেপাল্টে যায়।

দ্য কাইন্ড ওয়ার্থ কিলিং গল্পে ৩ জন প্রধান চরিত্র আছে - টেড সেভারসন, লিলি কিন্টার ও মিরাণ্ডা সেভারসন। তাদের চরিত্রগুলি খুব সুন্দরভাবে ডেভেলপ করা হয়েছে যেটি গল্পের অন্যতম শক্তিশালী দিক। চরিত্রগুলির কাউকেই পছন্দ হয় না কিন্তু পাঠককে কৌতূহলী করে তোলে।

টেড সেভারসনঃ প্রেমিক, Nerd, ভীষণ ধনী একজন ব্যক্তি। সে মিরাণ্ডার স্বামী। স্ত্রীর বিশ্বাসঘাতকতায় আহত।

লিলি কিন্টারঃ সুন্দরী, রেডহেড, Sociopath । ছোট থেকেই একাকী, জীবনের সবগুলো সম্পর্কের ক্ষেত্রেই ভীষণভাবে আশাহত হয়েছে।

মিরাণ্ডা সেভারসনঃ সুযোগসন্ধানী, কুটিল, Manipulative ; নিজের রূপ-সৌন্দর্য দিয়ে সবকিছু আদায় করতে চায়।

গল্পটি এমনঃ

হিথরো এয়ারপোর্টে টেড সেভারসন ও লিলি কিন্টার - এদের আলাপ হলো লন্ডন-বস্টন ফ্লাইটের জন্য অপেক্ষা করার সময়। একসাথে খানিকটা মদ্যপান করার পর তারা নিজেদের মধ্যে একটা গেম খেলা শুরু করলো - নিজেদের জীবনের কিছু সিক্রেট শেয়ার করবে যা কেউ জানে না। এই গেম খেলার মাঝে টেড হাল্কা চালে জানায় যে তার স্ত্রী মিরাণ্ডা তার সাথে প্রতারণা করছে এবং সে তার স্ত্রীকে খুন করতে চায়।
কিন্তু লিলি কথাটা সিরিয়াসলি নেয় ও টেডকে বলে যে তার স্ত্রীকে খুন করাই উচিত, সে আসলেই খুন করার যোগ্য একজন মানুষ। লিলি সাহায্য করবে টেডকে যাতে সফলভাবে মিরাণ্ডাকে খুন করে ধরা না পড়ে বেঁচে যেতে পারে।
 
এখন প্রশ্ন হলঃ

১। লিলি কী সত্যিই টেডকে চেনে না?
২। লিলি কেন টেডকে কনভিন্স করলো মিরাণ্ডাকে খুন করার জন্য?

"দ্য কাইন্ড ওয়ার্থ কিলিং" দারুণ একটা সাইকোলজিক্যাল সাসপেন্স থ্রিলার, না পড়লে বেশ ভালো একটা গল্প মিস হয়ে যাবে। আপনি যদি ভীষণ দ্রুতগতির থ্রিলার ও টুইস্ট পছন্দ করেন তাহলে অনেক মজা পাবেন। গোটা গল্প জুড়ে মনের মধ্যে একটা প্রশ্ন ঘুরতেই থাকবে যে এরপর কী হতে চলেছে!  

কোন কোন গল্প পাঠককে "ভালো" ও "খারাপ"-এর মাঝে সূক্ষ্ম লাইনের উপর দাঁড় করিয়ে দিয়ে morality নিয়ে আরেকবার ভাবতে বাধ্য করে দেয়, কখনো সেই সূক্ষ্ম লাইনকে blur করে দেয়। এটিও তেমনি একটা গল্প। যারা গল্পের মাঝে justice খুঁজতে চান বা পছন্দ করেন তাদের বেশ ভালো লাগবে।


কয়েকটি চরিত্রের দৃষ্টিভঙ্গী থেকে ফার্স্ট পার্সনে কাহিনী বর্ণনা করা হয়েছে, ফলে অনেকগুলো আঙ্গিক থেকে ঘটনাগুলো দেখার সুযোগ হয়েছে। আমি যেকোন থ্রিলার পাঠককে এটি রেকমেণ্ড করবো। The Kind Worth Killing PDF In English 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ