নো এক্সিট : টেইলর অ্যাডামস | No Exit By Tailor Adams

বই : নো এক্সিট
লেখক : টেইলর অ্যাডামস
অনুবাদ : আশিকুর রহমান
প্রকাশনী : বুকস্ট্রিট
মুদ্রিত মূল্য : ৫৮০ টাকা


নো এক্সিট'কে রোলার কোস্টার রাইডের সাথে তুলনা করলে মনে হয় না ভুল করা হবে। গল্পের প্রথম দিক কিছুটা স্লো। কিন্তু গল্পের মধ্যে একবার ঢুকে গেলে যখনই মনে হবে কাহিনি বুঝে ফেলছেন তখনই আপনার জন্য অপেক্ষা করছে নতুন চমক এবং এটা কখন কোন দিকে মোড় নিবে সেটা আগে থেকে কোনো ভাবেই বুঝা সম্ভব না। এজন্য বইটা একবার পড়া শুরু করলে শেষ না করে উঠা অসম্ভব। 

লেখকের গল্প বলার ধরন বেশ ভালো। গল্পের প্লট,সেটআপ,চরিত্রগুলোর বিল্ডাপ অনেক ভালো লেগেছে। বিশেষ করে গল্পের শেষ পর্যন্ত পাঠককে ধরে রাখার যে ক্ষমতা লেখক টেইলর অ্যাডামস দেখিয়েছেন তা আসলেই প্রশংসার দাবিদার। গল্পকে সামনে এগিয়ে নেওয়ার জন্য অনেক সুক্ষ্ম জিনিস ফুটিয়ে তুলেছেন যা চমৎকার লেগেছে।

বইটার অনুবাদ করেছেন আশিকুর রহমান ভাই। এই প্রথম তার অনুবাদে কোনো বই পড়া হলো। তার অনুবাদ আমার অনেক ভালো লেগেছে এবং শুধু এতো টুকুই বলবো আমার পছন্দের অনুবাদকের লিস্টে আরেকজনের নাম যুক্ত হলো যার অনুবাদ এখন থেকে চোখ বন্ধ করেই নিয়ে নিতে পারবো।

বইয়ে কোনো বানান ভুল বা টাইপিং মিস্টেক চোখে পরেনি। বুকস্ট্রিটের বেস্ট প্রোডাকশন বলবো 'নো এক্সিট'সহ যে বইগুলো একই লটে এসেছে।

শেষে শুধু একটা কথাই বলবো বইটা তার নিজের নাম রাখতে পেরেছে যথাযথ ভাবে। বইটা একবার শুরু করলে শেষ না করা পর্যন্ত আসলেই 'নো এক্সিট'। Credit : Abrar Mahi

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ