সিডনি শেলডন : রেজ অভ এঞ্জেলস PDF : Sidney Sheldon : Rage Of Angels Bangla

  • Title : রেজ অভ অ্যাঞ্জেলস PDF Available ⤵️
  • Author : অনীশ দাস অপু , সিডনি শেলডন
  • Editor : অনীশ দাস অপু
  • Publisher : অনিন্দ্য প্রকাশ
  • ISBN : 9847008200626
  • Edition : 2nd Printed, 2013
  • Number of Pages : 224
  • Last Update : 16 September 2022
শেষ করলাম সিডনি শেলডনের আরেকখানা রুদ্ধশ্বাস থ্রিলার। কয়েকদিন ধরে কিছু পড়তেই ভালো লাগছিলো না। এই ব‌ইটা টেনে নেবার পর‌ও প্রথম দুই এক পাতা অনেক কষ্টে পড়ছিলাম। মনে হচ্ছিলো,রিডিং ব্লক শুরুর সময়টাতে পড়তে যাচ্ছি। কিন্তু হঠাৎ‌ই মোড় ঘুরলো। বিশ পৃষ্ঠায় একটা মরা ক্যানারি পাখি হঠা‌ৎ‌ই উড়ে এসে জুড়ে বসে আমার চক্ষু চড়কগাছ করে দিলো। তারপরেরটা ইতিহাস। ব‌ইটা শেষ করে যখন উঠলাম ঘড়িতে সকাল আটটা। মাথা ঝিমঝিম করছে ঘুমে এদিকে ব‌ই রেখেও উঠতে পারি নাই।

রেজ অভ অ্যাঞ্জেলস সিডনি শেলডনের সবচেয়ে জনপ্রিয় এবং সাড়াজাহানো উপন্যাসগুলোর একটি। এ গল্পের নায়িকা জেনিফার পার্কার নিঃসন্দেহে শেলডনের অন্যতম সৃষ্টি। সুন্দরী, বুদ্ধিমতি এবং অপ্রতিরোধ্য জেনিফার উঠে এসেছে এক ধ্বংসস্তুপ থেকে। সে পেশায় উকিল। ওকালতি করার প্রথম দিনেই এক ষড়যন্ত্রের শিকার হল জেনিফার যা তার গোটা জীবন বদলে দেয়। দুই প্রচণ্ড শক্তিশালী এবং প্রভাবশালী ব্যক্তি ভালোবাসেন জেনিফারকে তাঁদের একজন আমেরিকার প্রেসিডেন্ট, অপরজন দুর্ধর্ষ এক মাফিয়া সর্দার। জেনিফারকে কেন্দ্র করে গড়ে ওঠে প্রেম-দ্বন্দ্ব-সংঘাত-ষড়যন্ত্রের এক আশ্চর্য গতিশীল কাহিনী। যা পাঠকদের ধরে রাখে ‍চুম্বকের মত।

গল্প - জেনিফার পার্কার নামক এক তরুণী খুব ভালো রেজাল্টের সাথে ল কলেজ থেকে পাশ করে বের হয়েই দেশের শীর্ষস্থানীয় এক উকিলের অধীনে কাজ করার বিরল সৌভাগ্য অর্জন করলো। অচিরেই অর্থ,প্রতিপত্তি দিয়ে ভরে যাবার কথা তার জীবন কিন্তু হলো উল্টো। ছোট্ট একটা ষড়যন্ত্র কর্মক্ষেত্রে প্রথম দিনেই তার জীবন উলটপালট করে দিলো। মিডিয়ার চোখে সে ভিলেন হয়ে গেলো। কোথাও কাজ পায় না,এমন‌ও হলো সারাদিন টাকার অভাবে না খেয়েও থাকে।

সময় বদলায়,তার‌ও বদলালো। তাকে ভালোবাসতে শুরু করলো দুইজন বিখ্যাত ব্যক্তি। একজন আমেরিকার প্রেসিডেন্ট এবং একজন ইটালিয়ান মাফিয়াপ্রধান। সন্তান গর্ভে এলো তার। একজন বিখ্যাত ব্যক্তির সন্তানকে তার থেকে,দুনিয়ার থেকে ছয় ছয়টা বছর দূরে রেখে মানুষ করে চললো জেনিফার। তার যে একটা সন্তান আছে তা অব্দি জানতে দিলো না কাউকে। কিন্তু এভাবে আর কতদিন! বাচ্চার চেহারা,আচার-আচরণ সবকিছু মিলতে শুরু করেছে তার বিখ্যাত বাবার সাথে,যাকে প্রতিদিন টেলিভিশনে দেখায়। জেনিফার তার বাচ্চা নিয়ে প্রচন্ড প্রোটেক্টিভ, বাচ্চার কিছু হলে সে পাগলের মতো হয়ে যায়।‌ কিন্তু এত করেও কি রক্ষা করতে পারবে সে তার সন্তানকে?

বিরাট বড় উকিল হয়ে উঠেছে জেনিফার। কোনো কেসেই সে হারে না। একদিকে আমেরিকান প্রেসিডেন্ট ওয়ার্নার যে জীবনে সবকিছু পাওয়া সত্ত্বেও তার একমাত্র না পাওয়া ভালোবাসা জেনিফারকে ভুলতে পারে না, আরেকদিকে মাফিয়া সর্দার মোরেট্টি যে জেনিফারকে মাফিয়াদের পার্সোনাল ল‌ইয়ার বানাতে চায়। এদিকে ওয়ার্নার আর মোরেট্টি একে অপরের সবচেয়ে বড় শত্রু, সুযোগ পেলেই একজন আরেকজনকে ধুলোয় মিশিয়ে দেবে। কিন্তু একটা জায়গাতে দুজনের‌ই মিল, জেনিফারকে অসম্ভব ভালোবাসে তারা। জেনিফার কার সঙ্গ দেবে? 

রুদ্ধশ্বাস এই থ্রিলারটি মাত্র এক বসায় পড়ে ওঠা অসম্ভব কিছু না। সিডনির অন্যান্য নারী চরিত্রগুলোর মতোই জেনিফার অন্তত শক্তিশালী এক চরিত্র যাকে ভালোবাসতে বাধ্য হবেন পাঠক।রে

একপর্যায়ে এটাকে মনে হবে সিরিয়াল কিলিং কারণ একজন সিরিয়াল কিলার কিছু সময়ের জন্য উপস্থিত হয়েছিলো এই ব‌ইয়ে। একশন,পলিটিক্যাল,কোর্ট রুম সবকিছুর মিশ্রনেই এই চমৎকার ব‌ইটি। এসব ছাড়াও এখানে উঠে এসেছে ভালোবাসা, বন্ধুত্ব, মাতৃত্ব। সবকিছুর মিশ্রনে অপূর্ব এক রন্ধ্রন সিডনির এই ব‌ইটি।

অনীশ দাস অপু

পাঠকনন্দিত অনুবাদক অনীশ দাস অপু ১৯৬৯ সালের ৫ ডিসেম্বর বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন। তাঁর পিতা প্রয়াত লক্ষ্মী কান্ত দাস। ১৯৯৫ সালে এই কৃতি লেখক ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে সম্মানসহ স্নাতকোত্তর পাস করেন। ছাত্রাবস্থায়ই তিনি দেশের জনপ্রিয় ও শীর্ষস্থানীয় সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক পত্রিকাগুলোতে অনুবাদক হিসেবে কাজ করতে শুরু করেন, এবং ফিচার, গল্প ও উপন্যাস অনুবাদ করতে থাকেন। অনীশ দাস অপু এর বইগুলো সাধারণত থ্রিলার ও হরর ধাঁচেরই হয়ে থাকে। তবে ক্লাসিক ও সায়েন্স ফিকশনেও অনুবাদেও পিছিয়ে নেই তিনি। অনীশ দাস অপু এর বই সমূহ এর মাঝে উল্লেখযোগ্য হলো থিংক অ্যান্ড গ্রো রিচ, আ স্ট্রেঞ্জার ইন দ্য মিরর (সিডনি শেলডন), দ্য স্কাই ইজ ফলিং (সিডনি শেলডন), সিলেক্টেড মিস্ট্রি স্টোরিজ (আলফ্রেড হিচকক), শ্যাডো অফ দ্য ওয়্যারউলফ (গাই এন স্মিথ), ইলেভেন মিনিটস (পাওলো কোয়েলহো), প্রেত, শাঁখিনী, কিংবদন্তীর প্রেত, আয়নাপিশাচ, পিশাচবাড়ি ইত্যাদি। এ পর্যন্ত তাঁর অনূদিত গ্রন্থের সংখ্যা প্রায় চার শতাধিক। অনীশ দাস অপু এর বই সমগ্র বাংলাদেশের থ্রিলার ও হরর পাঠকদের কাছে তুমুল জনপ্রিয়তা লাভ করেছে। 

বাংলাদেশে পাশ্চাত্য ধারার হরর গল্প ও উপন্যাস লেখার ক্ষেত্রে তিনি যোগ করেছেন এক নতুন মাত্রা, পেয়েছেন তুমুল পাঠকপ্রিয়তা। নিজের মূল পেশা হিসেবে লেখালেখি বেছে নিলেও অনীশ দাস অপু যুক্ত আছেন সাংবাদিকতার সাথেও। ‘দৈনিক যুগান্তর’ পত্রিকার সিনিয়র সাব-এডিটর হিসেবে কাজ করেছেন এই কৃতি অনুবাদক ও লেখক।

অনীশ দাশ অপুর অনুবাদে ব‌ইটির বাংলা অনুবাদ পেয়ে যাবেন অনিন্দ্য প্রকাশনীতে‌। - Credit : Jannatul Firdous

সিডনি শেলডন : রেজ অফ এঞ্জেলস : Sidney Sheldon : Rage Of Angels Bangla Anubad PDF Download Now

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ